বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

ফেনীতে জেলা পর্যায়ে মৌসুমি প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশের সময়: ৬:৩২ পূর্বাহ্ণ - রবিবার | সেপ্টেম্বর ৯, ২০১৮
কারেন্টনিউজ ডটকম ডটবিডি
শেখ আশিকুন্নবী সজীব, ফেনী প্রতিনিধি: ফেনীতে শিশুদের নিয়ে জেলা পর্যায়ে মৌসুমি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (০৮ সেপ্টেম্বর) দুপুরে ফেনী জেলা পরিষদের ডঃ সেলিম আল দীন মিলনায়তনে এই প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।
পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজন চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।
সাংস্কৃতিক সংগঠক পৃর্থ্বীরাজ চক্রবর্তীর সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট  নিয়তি রাণী কৈরী,সম্মিলিত সাংস্কৃতিক জোট ফেনী জেলা শাখার সাধারণ সম্পাদক সমর দেবনাথ।
স্বাগত বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা নুরুল আবসার ভূঁইয়া,সাংস্কৃতিক সংগঠক জাহিদ হোসেন বাবলু,এডভোকেট রাশেদ মাযহার।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান বলেন, সন্তান কি করছে, কোথায় যাচ্ছে, সেটা অভিভাবকবৃন্দ দেখবেন।শিশুদেরকে খেলতে দিবেন,সবার সাথে মিশতে দিবেন।
আজকালকার বাচ্চারা বাসায় থাকতে থাকতে ফার্মের মুরগী হয়ে যাচ্ছে।ভিডিও গেমস ও ফেইসবুকে শিশুরা আসক্ত হয়ে যাচ্ছে।এই আসক্তি থেকে শিশুদেরকে দূরে রাখুন।তাদের কে মাঠে নিয়ে গিয়ে বিভিন্ন খেলাধুলা করতে দিবেন।
তিনি বলেন,বর্তমানে বেশীরভাগ শিশুরা অসাবধানতা বশত পুকুরের পানিতে ডুবে মারা যাচ্ছে।তাদেরকে পরিনত বয়সে সাঁতার শিখান।আর যে লোকটি খারাপ তাদের সাথে মিশতে  দিবেন না।
তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন,আপনারা  শিশুর স্বাস্থ্যের প্রতি নজর দিন।তাদেরকে ফাস্ট ফুডের প্রতি আগ্রহ জন্মাবেন না।তাদেরকে নিজ হাতে তৈরি করা খাবার খেতে দিন।ভাত,ফার্মের মুরগী  ২য় বার গরম করে খাওয়াবেন না।
তিনি আরো বলেন,এই শিশুরাই একদিন বাংলাদেশের চালিকা শক্তি হবে।
বর্তমান সরকার শিশুদের জন্য অনেক কিছু করছে।
উল্লেখ যে,এই মৌসুমি প্রতিযোগিতায় ফেনীর ৬টি উপজেলার ১২০ জন শিশু জ্ঞান জিজ্ঞাসা, বিতর্ক, সমবেত দেশাত্মবোধক জারী গান,দলীয় নৃত্য, দেয়ালিকা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।
৬০ জন বিজয়ী শিশুকে পুরষ্কৃত করা হয়।
Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে