শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮ | ২রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

বিনা মূল্যে থ্যালাসেমিয়া পরীক্ষা কর্মসূচী অনুষ্ঠিত

প্রকাশের সময়: ৬:৫৯ অপরাহ্ণ - সোমবার | সেপ্টেম্বর ১০, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

রোটারী ক্লাব ঢাকা নর্থ এবং ইন্সটিটিউট ফর ডেভলপিং সাইন্স এ্যান্ড হেলথ্ ইনিসিয়েটিভস (আইডেসি) এর যৌথ উদ্যোগে বিনা মূল্যে থ্যালাসেমিয়া পরীক্ষা কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে গতকাল ঢাকার তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় এনার্জি প্যাক কার্যালয়ে। সেখানে বিবাহযোগ্য ১০০ জনের থ্যালাসেমিয়া সংক্রান্ত পরীক্ষা সম্পন্ন করা হয়।
থ্যালাসেমিয়া একটি মারাত্মক মৃত্যু ঝুঁকিপূর্ণ রোগ যা বাবা-মায়ের মাধ্যমে সংক্রমিত হয়। থ্যালাসেমিয়া রোগ প্রতিরোধ করা সম্ভব যদি একজন থ্যালাসেমিয়া বাহক অন্য আরেকজন থ্যালাসেমিয়া বাহককে বিবাহ না করে। এজন্যই প্রত্যেক বিবাহযোগ্য ব্যক্তির থ্যালাসেমিয়া পরীক্ষা অত্যন্ত জরুরী।
রোটারী ক্লাব ঢাকা নর্থ এবং আইডেসীর যৌথ উদ্যোগে এবং এনার্জি প্যাক এর সার্বিক সহযোগিতায় গৃহীত কর্মসূচীর অংশ হিসাবে গতকাল প্রথম কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। রোটারী ক্লাব ঢাকা নর্থ এর সভাপতি রোটারিয়ান সৈয়দ ইমতিয়াজ আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে কর্মসূচীর উদ্বোধন করেন রোটারী ডিষ্ট্রিক গভর্ণর মোঃ আলমগীর। রোটারী ক্লাব কোলকাতা সানসিটি, মেট্রো পলিটন খুলনা, গ্র্যান্ড খুলনা এবং ঢাকা নর্থ এর রোটারিয়ানবৃন্দ উক্ত কর্মসূচীতে অংশগ্রহন করেন।

উপরে