শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮ | ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

সিলেট আওয়ামী লীগের তিন নেতাকে শোকজ, একজনকে চিঠি

প্রকাশের সময়: ২:৪০ অপরাহ্ণ - মঙ্গলবার | সেপ্টেম্বর ১১, ২০১৮

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে দলীয় প্রার্থীর পরাজয়ের কারণে তিন নেতাকে শোকজ নোটিশ পাঠিয়েছে কেন্দ্রীয় আওয়ামী লীগ। এছাড়া একজনকে চিঠি দেওয়া হয়েছে।

দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে সোমবার দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্বাক্ষরিত এসব শোকজ নোটিশ ও চিঠি কুরিয়ার যোগে পাঠানো হয়েছে।

শোকজ হওয়া সিলেটের তিন নেতা হচ্ছেন- আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল। আর কেন্দ্রীয় কমিটির সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন কামরানকে নির্বাচনের বিষয়ে চিঠি দেওয়া হয়েছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন।

বদর উদ্দিন কামরান সিলেট সিটি করপোরেশন নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে মেয়রপদে বিএনপির প্রার্থীর কাছে পরাজিত হন। এই নির্বাচনে কেন দলের নেতাকর্মীরা তার বিরুদ্ধে কাজ করলেন, কেন ৭টি ওয়ার্ডে দলীয় কাউন্সিলর প্রার্থী ছিল না এবং সিলেট মহানগরে আওয়ামী লীগের কার্যালয় না থাকার কারণ জানাতে বলা হয়েছে কামরানকে পাঠানো চিঠিতে।

এদিকে, সিটি নির্বাচনে বিতর্কিত ভূমিকার বিষয়টি প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় শোকজ করা হয়েছে মিসবাহ উদ্দিন সিরাজ, আসাদ উদ্দিন আহমদ ও শফিউল আলম নাদেলকে।

দলীয় গঠনতন্ত্রের ৪৫ এর (খ) এবং (থ) ধারায় নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে কাজ করার অভিযোগে কেন তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না এ বিষয়ে কারণ দর্শাতে বলা হয়েছে এই তিন নেতাকে।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে