বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

সাংবাদিকদের নতুন বেতন কাঠামো নির্ধারণে নবম ওয়েজ বোর্ড ঘোষণা

প্রকাশের সময়: ৬:১০ অপরাহ্ণ - মঙ্গলবার | সেপ্টেম্বর ১১, ২০১৮

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

সাংবাদিকদের নতুন বেতন কাঠামো নির্ধারণে নবম ওয়েজ বোর্ড ঘোষণা করেছে সরকার। ওয়েজ বোর্ড গঠনের ৭ মাস ১৩ দিন পর এমন ঘোষণা এল।

মঙ্গলবার এ সংক্রান্ত আদেশ জারি করেছে তথ্য মন্ত্রণালয়।

আদেশে বলা হয়, সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের জন্য মূল বেতনের ৪৫ শতাংশ মহার্ঘ ভাতা ঘোষণা করা হয়। যা গত ১ মার্চ থেকে কার্যকর ধরা হয়েছে।

সংবাদপত্র ও বার্তা সংস্থার কর্মীদের জন্য মূল বেতনের ৪৫ শতাংশ মহার্ঘ ভাতা ঘোষণা করেছে সরকার, যা গত ১ মার্চ থেকে কার্যকর ধরা হয়েছে।

আদেশে আরও বলা হয়, নবম মজুরি বোর্ডের পেশ করা অন্তর্বর্তীকালীন প্রতিবেদন পরীক্ষান্তে সরকার সংবাদপত্র ও সংবাদ সংস্থাগুলোতে নিয়োজিত সাংবাদিক, প্রেস শ্রমিক ও সাধারণ কর্মীদের জন্য মূল বেতন (অষ্টম মজুরি বোর্ড ঘোষিত) ৪৫ শতাংশ হারে অন্তর্বর্তীকালীন মহার্ঘ ভাতা ঘোষণা করল। অন্তর্বর্তীকালীন এই সুবিধা পরবর্তীতে ঘোষিতব্য সামগ্রিক বেতন কাঠামোর সঙ্গে সমন্বয় করা হবে।

এর আগে, গত ২৯ জানুয়ারি আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি মো. নিজামুল হককে প্রধান করে ১৩ সদস্যের নবম ওয়েজ বোর্ড গঠন করে সরকার।

এই বোর্ডকে ছয় মাস অর্থাৎ গত ২৯ জুলাইয়ের মধ্যে সরকারের কাছে সুপারিশ করতে বলা হয়েছিল। নির্ধারিত সময়ে ওয়েজবোর্ড সুপারিশ করতে না পারায় বোর্ডের মেয়াদ তিন মাস বাড়ানো হয়।

সংবাদিকদের নতুন বেতন কাঠামো নির্ধারণে ২০১২ সালের ১৮ জুন অষ্টম ওয়েজ বোর্ড গঠন করেছিল সরকার। এর কয়েক মাস পর ৫০ শতাংশ মহার্ঘ ভাতার ঘোষণা দেয়া হয়, যা ২০১২ সালের ১ জুলাই থেকে কার্যকর ধরা হয়।

২০১৫ সালে সরকারি কর্মচারীদের নতুন বেতন কাঠামো ঘোষণার পর থেকে নতুন বেতন কাঠামোর দাবি জানিয়ে আসছিলেন সাংবাদিকদের সংগঠনগুলো। এই দাবিতে দীর্ঘদিন কর্মসূচিও পালন করে তারা।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে