বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ | ৭ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

সেরেনার কার্টুন ঘিরে টেনিস মহলে বিতর্কের ঝড়

প্রকাশের সময়: ১০:৪৮ পূর্বাহ্ণ - বুধবার | সেপ্টেম্বর ১২, ২০১৮

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

ইউএস ওপেনের কোর্ট। জিততেই হবে! এই জেদ নিয়েই যেন জেতার জন্য নাছোড়বান্দা তিনি। নেটের ওপারে চেয়ার আম্পায়ারের সঙ্গে গভীর আলোচনায় ব্যস্ত প্রতিপক্ষ।

চেয়ার আম্পায়ার তার প্রতিপক্ষকে বলছেন, তুমি কি ওকে জিতিয়ে দিতে পার না? তিনি মানে ২৩ বার গ্র্যান্ড স্লাম জয়ী সেরেনা উইলিয়ামস। আর প্রতিপক্ষ হলেন, ২৩ বারের চ্যাম্পিয়নকে হারিয়ে যিনি এই মুহূর্তের খবরের শিরোনামে জায়গা করতে করতেও পারলেন না।

হ্যাঁ, নাওমি ওসাকা। ইউএস ওপেনে সেরেনার মতো প্রতিদ্বন্দ্বীকে হারিয়েও নাওমির টক অফ দ্য টাউন না হতে পারার অবশ্যই কারণ সেরেনা। ইউএস ওপেনে চেয়ার আম্পায়ারকে ‘চোর’ বলে শোরগোল ফেলে দিয়েছেন সেরেনা।

শুধু তাই নয়, আম্পায়ারের বিরুদ্ধে লিঙ্গবৈষম্যেরও অভিযোগ তুলেছেন, যা নিয়ে বিতর্কের কেন্দ্রবিন্দুতে সেরেনা। এবার সেই বিতর্কে আরও ঘি ঢেলে অগ্নিশিখা প্রজ্বলিত করল অস্ট্রেলিয়ার একটি সংবাদপত্র।

সেরেনাকে নিয়ে ওই কার্টুন মঙ্গলবার প্রকাশিত হয়েছে হেরাল্ড সান ট্যাবলয়েডে। যে কার্টুন ঘিরে টেনিস মহলে বিতর্কের ঝড় উঠেছে। কার্টুনটি তৈরি করেছেন মার্ক নাইট। ইউএস ওপেনে সেরেনার ঔদ্ধত্য আচারণ তুলে ধরা হয়েছে ওই কার্টুনে। যা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তোলপাড়।

ইতিমধ্যেই ওই কার্টুনের সমালোচনা করেছেন আমেরিকার মানবাধিকার কর্ম রেভ জেসে জ্যাকসন, ব্রিটিশ লেখক জেকে রোলিংসহ একাধিক ক্রীড়া সাংবাদিক ও সমাজকর্মী।

তবে তার কার্টুন নিয়ে নিন্দার ঝড় বইলেও পিছু হঠতে নারাজ মার্ক নাইট।

এ প্রসঙ্গে তিনি বলেন, আমি খুব হতাশ যে, সবাই অসন্তুষ্ট এই কার্টুন দেখে। কিন্তু আমি পিছপা হবো না। কার্টুন সরাতে পারব না। আমার মনে হয় মানুষজন ভুল বুঝেছেন। হয়তো আমেরিকা ও অস্ট্রেলিয়ায় কার্টুনটির ভুল ব্যাখ্যা করা হয়েছে। ওইদিন উনি (সেরেনা) যা করেছিলেন কোর্টে, তাই তুলে ধরা হয়েছে কার্টুনে।

উপরে