বুধবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৮ | ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

নেইমারের নৈপুণ্যে এল সালভাদরের জালে গোল উৎসব ব্রাজিলের

প্রকাশের সময়: ১১:১২ পূর্বাহ্ণ - বুধবার | সেপ্টেম্বর ১২, ২০১৮

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

নেইমারের নৈপুণ্যে ও প্রথমবার শুরুর একাদশে নামা রিশার্লিসনের জোড়া গোলে এল সালভাদরের জালে গোল উৎসব করেছে ব্রাজিল। যুক্তরাষ্ট্রের ম্যারিল্যান্ডে বাংলাদেশ সময় বুধবার সকালে অপেক্ষাকৃত দুর্বল দলটির বিপক্ষে ৫-০ গোলে জয় পেয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নারা।

বিশ্বকাপের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে পড়ার পর তিতের দলের এটা টানা দ্বিতীয় জয়। তিন দিন আগে যুক্তরাষ্ট্রকে ২-০ গোলে হারিয়েছিল ব্রাজিল।

এল সালভাদরের বিপক্ষে ম্যাচের শুরুর দিকে অল্প সময়ের মধ্যে দুই গোলে এগিয়ে যায় ব্রাজিল। চতুর্থ মিনিটে নেইমারের সফল স্পট কিকে এগিয়ে যায় তিতের শীষ্যরা। রিশার্লিসন প্রতিপক্ষের ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর ষোড়শ মিনিটে নেইমারের পাস ডি-বক্সে পেয়ে দুর্দান্ত বাঁকানো শটে জাল খুঁজে নেন এভারটন ফরোয়ার্ড রিশার্লিসন।

তিন দিন আগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ২-০ ব্যবধানে জেতা ম্যাচেও পেনাল্টি থেকে একটি গোল করেছিলেন নেইমার। আন্তর্জাতিক ফুটবলে তার গোল হলো ৫৯টি। ব্রাজিলের হয়ে তার চেয়ে বেশি গোল আছে কেবল রোনালদো (৬২) ও পেলের (৭৭)।

পাঁচ মিনিট পর নেইমারের জোরালো শট ক্রসবারে বাধা পায়।

৩০তম মিনিটে ডি-বক্সের বাইরে থেকে চমৎকার গোল করেন বার্সেলোনা তারকা কুতিনহো। এতে ৩-০তে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে ব্রাজিল শিবির। বিরতির পর মাঠে নেমে আরও ভয়ঙ্কর হয়ে ওঠে ব্রাজিল। বিরতির পর পরই নিজের দ্বিতীয় এবং দলের চতুর্থ গোলটি করেন ২০ বছর বয়নী রিচার্লিসন।

শেষের দিকে চমৎকার সেটপিসে গোলটি করেন প্যারিস সেন্ট জামের্ইর (পিএসজ) ডিফেন্ডার মারকুইনহস। পুরো ম্যাচে একবারের জন্যও ব্রাজিলের গোলরক্ষক নেতোকে পরীক্ষা ফেলতে পারেনি সালভাদর।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে