বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর, ২০১৮ | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

ফের মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক গ্রেপ্তার

প্রকাশের সময়: ৯:৩০ অপরাহ্ণ - বুধবার | সেপ্টেম্বর ১৯, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

ফের দুর্নীতি বিরোধী কমিশন মালেশিয়ান অ্যান্টি করাপশন কমিশন (এমএসিসি) মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাককে গ্রেপ্তার করেছে। বহুল আলোচিত ১-এমডিবি অর্থ কেলেঙ্কারি মামলায় আজ তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে সংস্থাটি।

বার্তা সংস্থা এএফপি’র খবরে বলা হয়েছে, রাষ্ট্রীয় তহবিল ১-এমডিবি’র অর্থ আত্মসাতের অভিযোগ তদন্ত করছে এমএসিসি। অভিযোগ উঠেছে, সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক এই তহবিল থেকে প্রায় ৬২৮ মিলিয়ন ডলার নিজের ব্যাংক অ্যাকাউন্টে স্থানান্তর করেছেন। এ অভিযোগের প্রেক্ষিতেই আজ তাকে গ্রেপ্তার করা হয়েছে। আগামীকাল তার বিরুদ্ধে ক্ষমতার অপব্যাবহার ও অর্থ আত্মসাতের আনুষ্ঠানিক অভিযোগ তোলা হবে বলে জানিয়েছে এমএসিসি।

এক বিবৃতিতে দেশটির দুর্নীতি বিরোধী সংস্থা বলেছে, আজ স্থানীয় সময় বিকেল ৪টা ১৩ মিনিটে পুত্রজায়ায় অবস্থিত এমএসিসির সদর দপ্তর থেকে নাজিবকে গ্রেপ্তার করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিকালে তাকে কুয়ালালামপুরের আদালতে হাজির করা হবে।

একই অভিযোগে এর আগেও নাজিব রাজাককে গ্রেপ্তার করেছিল দুর্নীতি বিরোধী কমিশন। তবে আটকের একদিন পরই তিনি জামিনে মুক্তি পান।

প্রসঙ্গত, মাহাথির মোহাম্মদ পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে বেশ কঠিন সময় পার করছেন নাজিব রাজাক। দুর্নীতি মামলার তদন্ত কার্যক্রমের অংশ হিসেবে তার বাড়িতে দফায় দফায় অভিযান চালিয়েছে পুলিশ। জব্দ করা হয়েছে তার একাধিক বাড়ির সব মূল্যবান সম্পত্তি।

উপরে