বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর, ২০১৮ | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

দু’টি আন্তর্জাতিক সম্মাননা পাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রকাশের সময়: ৩:১২ অপরাহ্ণ - বৃহস্পতিবার | সেপ্টেম্বর ২০, ২০১৮

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

রোহিঙ্গা ইস্যুতে অনুকরণীয়, দূরদর্শী ও বিচক্ষণ নেতৃত্বের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দু’টি আন্তর্জাতিক সম্মাননা পাচ্ছেন।

সম্মাননা দু’টি হলো- ইন্টারন্যাশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড ও আউটস্ট্যান্ডিং লিডারশিপ অ্যাওয়ার্ড। আসন্ন জাতিসংঘ অধিবেশনে যোগদানকালে তাকে এ অ্যাওয়ার্ড দেওয়া হবে।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এ তথ্য জানান।

জাতিসংঘ অধিবেশনে প্রধানমন্ত্রীর যোগদান উপলক্ষে আয়োজিত এই সংবাদ সম্মেলনে পররাষ্ট্র জানান, রোহিঙ্গা ইস্যুতে অনুকরণীয়, দূরদর্শী ও বিচক্ষণ নেতৃত্বের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা দু’টি সম্মাননা পাচ্ছেন। আগামী ২৭ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইন্টার প্রেস সার্ভিস নিউজ এজেন্সির পক্ষ থেকে ইন্টারন্যাশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড দেওয়া হবে। এই সম্মননা এর আগে জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান, সাবেক মহাসচিব বুট্রোস ঘালি ও ফিনল্যান্ডের প্রেসিডেন্ট ম্যারটি অ্যাহটিসারি পেয়েছেন।

তিনি আরও জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা ইস্যুতে অবদান রাখার জন্য গ্লোবাল হোপ কোয়ালিশনের পক্ষ থেকে আউটস্ট্যান্ডিং লিডারশিপ অ্যাওয়ার্ড পাচ্ছেন। আগামী ২৭ সেপ্টেম্বর তাকে এই সম্মাননা দেওয়া হবে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার (২১ সেপ্টেম্বর) জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের উদ্দেশে রওনা দেবেন। অধিবেশন ২৯ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

উপরে