সোমবার, ২২ অক্টোবর, ২০১৮ | ৭ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

পুরুষরা নারীর কোন ধরনের দেহ পছন্দ করেন? জেনে নিন…!

প্রকাশের সময়: ১২:১৮ অপরাহ্ণ - শনিবার | সেপ্টেম্বর ২২, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

পুরুষরা নারীর কোন ধরনের দেহ পছন্দ করেন? তা দেখতে পরীক্ষা চালান বিশেষজ্ঞরা। বিশেষজ্ঞরা তিন ধরনের নারীদেহ বেছে নেন। এদের ধরন বাঁকবহুল, পাতলা এবং অ্যাথলেট।

তিন জন নারীকে দেখেন এক দল পুরুষ। যে পুরুষরা দেখেছেন তাদের চোখে লাগানো হয় স্পর্শকাতর আই-ট্র্যাকিং ডিভাইস। অর্থাৎ তারা কোনদিকে বেশি চোখ দিচ্ছেন তা বুঝতে পারবেন বিশেষজ্ঞরা।

যে তিন জন মডেল ছিলেন তাদের একজন অ্যাথলেট দেহের অধিকারী ৩০ বছর বয়সী সোফিয়া ডি ল্যান্সি, বাঁকবহুল দেহের অধিকারী ২৭ বছর বয়সী স্টেফানি এবং স্লিম দেহের অধিকারী ৩৫ বছর বয়সী ডি লা রোচে। তারা একটি কক্ষে অবস্থান করেন। সেখানে ১০ জন পুরুষ প্রবেশ করে তাদের দেখেন। সেখানে স্টেফানি দেখান কার্দাশিয়ানের মতো কার্ভি দেহ। আর অন্য দুজন যেন দুই সুপারমডেল।

পুরুষরা কার দিকে বেশি তাকাচ্ছেন তার তথ্য নেওয়া হয় আই-ট্র্যাকিং ডিভাইসের মাধ্যমে। মোট ৩০ সেকেন্ড সময়ের মধ্যে তারা কার দিকে কতক্ষণ তাকিয়ে থাকেন তা দেখা হয়।

তিন জন মডেলের পরনে ছিল আবেদনময়ী পোশাক। ছোট ডেনিম প্যান্ট আর আঁটোসাঁটো ভেস্ট টপ। পুরুষদের একজন টনি। তার কাছে সোফির অ্যাথলেট দেহ পছন্দনীয় হয়েছে।

পুরুষদের কাউকেই বলা হয়নি কোনো নারীর দিকে বেশিক্ষণ তাকিয়ে থাকার মাধ্যমে তাদের পছন্দ বিবেচনা করা হবে। টনি সোফিয়ার দিকে তাকিয়ে ছিলেন টানা ১৩ সেকেন্ড। স্টেফানির দিকে তাকিয়েছেন ১১ সেকেন্ড আর তৃতীয় জনের দিকে তাকান ৬ সেকেন্ড।

এদিকে, জে দাবি করেন, তার কাছে কেউ-ই আকর্ষণীয় মনে হননি। তবে তিনি স্টেফানির দিকে সবচেয়ে বেশি সময় ধরে তাকিয়ে ছিলেন। আবার ম্যাট অ্যাথলেট দেহের সোফিয়ার দিকে দুই বার বেশ কিছু সময় ধরে তাকান।

টনি জানান, আমার স্কোর দেখে বিস্মিত হইনি। স্টেফানি বেশ মজা করছিলেন। তাই তার প্রতি বেশি আগ্রহবোধ করেছি।

সবমিলিয়ে সবচেয়ে কম স্কোর করেছেন স্লিম দেহের অধিকারী রোচে। তার দিকে ২৯ শতাংশ সময় ব্যয় করেছেন অংশ নেওয়া পুরুষরা। সবচেয়ে বেশি স্কোর স্টেফানির, ৩৬ শতাংশ। আর সোফিয়া দ্বিতীয়তে আছেন ৩৫ শতাংশ স্কোর নিয়ে।

নতুন এক গবেষণায় বলা হয়, পুরুষরা স্লিম দেহের নারীদের প্রতি আকৃষ্ট হন। কারণ এই দেহকে তারুণ্য, উর্বরতা এবং কম রোগাক্রান্ত বলে মনে করা হয়।

উপরে