রবিবার, ২১ অক্টোবর, ২০১৮ | ৬ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

‘এমন জগাখিচুড়ি মার্কা ঐক্য টিকবে বলে আমার বিশ্বাস হয় না’

প্রকাশের সময়: ১১:৪৫ পূর্বাহ্ণ - সোমবার | সেপ্টেম্বর ২৪, ২০১৮

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

ড. কামাল হোসেন ও ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বে গড়ে ওঠা ‘বৃহত্তর জাতীয় ঐক্য’কে ‘জগাখিচুড়ি মার্কা ঐক্য’ বলে অভিহিত করেছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, এমন জগাখিচুড়ি মার্কা ঐক্য টিকবে বলে আমার বিশ্বাস হয় না।

সোমবার (২৪ সেপ্টেম্বর) সকালে কক্সবাজারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে কাদের এ কথা বলেন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ঢাকা থেকে কক্সবাজার পর্যন্ত আওয়ামী লীগের সড়কযাত্রা শেষে এ নিয়ে কথা বলছিলেন কাদের।

গত শনিবার (২২ সেপ্টেম্বর) সকালে ঢাকা থেকে রওয়ানা হওয়ার পর ফেনী হয়ে চট্টগ্রামে এসে প্রথম দিনের সড়কযাত্রা শেষ হয়। সেখানে রাত্রিযাপন শেষে সকালে শাহ অামানত (র.) এর মাজার জিয়ারত করে দ্বিতীয় দিনের সড়কযাত্রা শুরু করেন আওয়ামী লীগের নেতারা। চট্টগ্রাম হয়ে তারা কক্সবাজারে গিয়ে সড়কযাত্রা শেষ করেন।

সেখানে রাত্রিযাপনের পর সকালে কলাতলী সৈকতের পাশে পুষ্পদম রেস্টুরেন্ট পরিদর্শন শেষে কাদের সাংবাদিকদের বলেন, আওয়ামী লীগের সড়কযাত্রায় অচিন্তনীয় অবিশ্বাস্য জনস্রোত দেখে বিএনপির জ্বালা শুরু হয়ে গেছে। অন্তর্জ্বালা-হতাশা থেকে তারা আবোল-তাবোল বকছে।
নির্বাচন ঘিরে ক্ষমতাসীন দলের সড়কযাত্রার বিষয়ে বিএনপির নেতারা সম্প্রতি বলেছেন, ট্রেনযাত্রায় ব্যর্থ হয়ে এখন রোর্ডমার্চ করছে আওয়ামী লীগ।

নির্বাচনকালীন নির্দলীয় সরকার গঠনসহ বিভিন্ন দাবিতে আন্দোলনে গড়ে ওঠা ‘বৃহত্তর জাতীয় ঐক্য’ প্রসঙ্গে তিনি বলেন, এমন জগাখিচুড়ি মার্কা ঐক্য টিকবে বলে আমার বিশ্বাস হয় না।

এর আগে এই ঐক্য সম্পর্কে কাদের বলেছিলেন, দেশের সবচেয়ে জনপ্রিয় দল আওয়ামী লীগকে বাদ দিয়ে কোনো জাতীয় ঐক্য হয় না। যেটা হয়েছে, সেটা ‘জাতীয়তাবাদী সাম্প্রদায়িক ঐক্য’।

প্রথম দিকে এই ঐক্যে ড. কামালের নেতৃত্বাধীন ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’ ও ডা. একিউএম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন ‘যুক্তফ্রন্ট’ভুক্ত বিভিন্ন দলকে দেখা গেলেও সম্প্রতি এক অনুষ্ঠানে বিএনপির শীর্ষ নেতৃত্বকেও দেখা যায়।

Social Media Auto Publish Powered By : XYZScripts.com

উপরে