সোমবার, ১০ ডিসেম্বর, ২০১৮ | ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

আমীর খসরুর জামিন মঞ্জুর

প্রকাশের সময়: ২:৪৭ অপরাহ্ণ - সোমবার | সেপ্টেম্বর ২৪, ২০১৮

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ৫৭(২) এবং বিশেষ ক্ষমতা আইনে দায়ের হওয়া মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ৬ সপ্তাহের জামিন পেয়েছেন। সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মো. নোমানের আদালত তাকে ২০ হাজার টাকার মুচলেকা নিয়ে এ জামিন মঞ্জুর করেন।

চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৪ আগস্ট আমীর খসরুর বিরুদ্ধে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭(২) ধারা এবং বিশেষ ক্ষমতা আইনে নগরের কোতোয়ালী থানায় চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর এ মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, আমীর খসরু মাহমুদ চৌধুরী দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছিলেন। ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহারের মাধ্যমে দেশে নৈরাজ্য সৃষ্টির উদ্দেশে তিনি উসকানিমূলক বক্তব্য দিয়েছেন। মামলার বাদি মহানগর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জাকারিয়া দস্তগীর একজন শান্তিকামী নাগরিক হিসেবে এ মামলা করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি অডিও ক্লিপ ভাইরাল হয়। সেখানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী নওমী নামের এক কর্মীর সঙ্গে কথা বলতে শোনা যায়। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে লোকজনকে মাঠে নামানোর জন্য কথা বলেন তিনি।

সেই মামলায় উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী আজ (সোমবার) চট্টগ্রাম মহানগর হাকিম আবু সালেম মো. নোমানের আদালতে যান আমীর খসরু মাহমুদ চৌধুরী। আদালত শুনানি শেষে ২০ হাজার টাকার বন্ড নির্ধারণ করে ৬ সপ্তাহের জামিন মঞ্জুর করেন।

আমীর খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে ছিলেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনসহ বিএনপির বেশকিছু নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন।

উপরে