শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮ | ৩০শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

পরাজয় স্বীকার মালদ্বীপের প্রেসিডেন্টের

প্রকাশের সময়: ৩:৩৮ অপরাহ্ণ - সোমবার | সেপ্টেম্বর ২৪, ২০১৮

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

মালদ্বীপের রাষ্ট্রপতি নির্বাচনে আবদুল্লাহ ইয়েমেনকে হারিয়ে বিরোধী দলীয় প্রার্থী ইব্রাহিম মোহাম্মাদ সোলি জয়লাভ করেছেন। সোমবার সকালে ফল প্রকাশ করেছে নির্বাচন কমিশন। ৫৮.৩ ভাগ ভোট পেয়েছেন ইব্রাহিম মোহাম্মাদ সোলি। এদিকে, দেশটির বর্তমান প্রেসিডেন্ট আবদুল্লাহ ইয়েমেন নির্বাচনে পরাজয় স্বীকার করে নিয়েছেন। ফলাফল ঘোষণার পর ইয়েমেনি সোমবার পরাজয় স্বীকার করে বলেন, গতকাল রবিবার মালদ্বীপের জনগণ তাদের সিদ্ধান্ত জানিয়েছে। আমি এই ফলাফল মেনে নিয়েছি। খবর আল-জাজিরা।

ইয়েমেন বলেন, আমি আন্তরিকভাবে মালদ্বীপের জনগণের সেবা করেছি। সে সেবার ফলাফল পরিষ্কার। যারা আমার পক্ষে ভোট দিয়েছেন, তাদের আমি ধন্যবাদ জানাই। তিনি জানান, ১৭ নভেম্বর তার মেয়াদ শেষ হওয়া পর্যন্ত প্রেসিডেন্টের দায়িত্ব পালন করে যাবেন তিনি।

রবিবার মালদ্বীপে রাষ্ট্রপতি নির্বাচনে ভোটগ্রহণ করা হয়। ২ লাখ ৬২ হাজার ভোটারের মধ্যে ভোট প্রদানের হার ছিল ৮৮ শতাংশ। ইব্রাহিম মোহাম্মাদ সোলি পেয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৮০৮ ভোট। ইয়েমেন পেয়েছেন ৯৫ হাজার ৫২৬ ভোট। নির্বাচনে আর কোনো প্রার্থী ছিল না।

ইব্রাহিম মোহাম্মাদ সোলির প্রতি সমর্থন ছিল মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাশিদ। ফল ঘোষণার পর টুইটারে তিনি ইব্রাহিম মোহাম্মাদ সোলিকে অভিনন্দন জানিয়ে লিখেছেন, ‌’শুধু মালদ্বীপের জনগণই নয়, বিশ্বের স্বাধীনতাকামী সব মানুষের জন্য অসাধারণ কাজ করেছেন। গণতন্ত্র ঐতিহাসিকভাবেই একটি অপরিহার্য বিষয়।

উপরে