বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর, ২০১৮ | ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

আলীকদমে ফের পাথর শ্রমিক আটক ১৬

প্রকাশের সময়: ৮:৫২ অপরাহ্ণ - মঙ্গলবার | সেপ্টেম্বর ২৫, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

অরুপম বড়ুয়া লামা (বান্দরবান)প্রতিনিধি: বান্দরবানের আলীকদম উপজেলায় অবৈধ পাথর উত্তোলনকারীদের বিরুদ্ধে ফের অভিযান চালিয়ে পাথর ও পাথর ভাংগার মেশিনসহ ১৬জন পাথর শ্রমিককে আটক করা হয়েছে । মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে সেনাবাহিনী ও পুলিশ যৌথভাবে এ অভিযান চালায়। এর আগে গত রোববার একই উপজেলার মাতামুহুরী ফরেষ্ট রিজার্ভ এলাকা থেকে অবৈধভাবে পাথর উত্তোলনের সময় সেনাবাহিনীর সদস্যরা ১১জন পাথর শ্রমিককে আটক করে। এ নিয়ে পৃথক ২টি অভিযানে ২৭জন পাথর শ্রমিককে আটক করা হয়েছে। তবে মূলহোতারা এখনও ধরাছোঁয়ার বাইরে রয়েগেছে।
মঙ্গলবার উপজেলার কলাঝিরির জবিরাম কারবারী পাড়া থেকে অবৈধভাবে পাথর উত্তোলনের সময় ১৬জন পাথর শ্রমিককে আটক করা হয়েছে, এ সময় তাদের ব্যবহার করা একটি পাথর ভাংগার মেশিনসহ ৯০ ঘনফুট পাথর জব্দ করা হয়। সেনাবাহিনীর  আলীকদম জোন কমান্ডার লে.কর্নেল সাইফ শামীমের নির্দেশনায় পরিচালিত যৌথবাহিনীর এই অভিযানে আটককৃত পাথর উত্তোলনকারীরা হচ্ছেন-আবদুর রশিদ,আবদুল মান্নান,রেজাউল করিম,শফিকুল ইসলাম,মোহাম্মদ আবদুল,মো.জামাল,আবদুর রহমান,মো.ইসহাক,মো.দুলাল,মো.কামাল হোসেন,আবদুল বারেক,রহমআলী,সালাহ উদ্দিন,ওসমান গণি,মো.আজিজ এবং মো.জোবায়ের। পুলিশ সুত্রে জানা যায় তারা উক্ত এলাকার স্থানীয় বাসিন্দা।
এ ব্যাপারে আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো.নাজিমুল হায়দার জানান, যৌথবাহিনীর অভিযানে আটককৃতদের বিরুদ্ধে আলীকদম থানা পুলিশের অভিযোগের ভিত্তিতে পরিবেশ সংরক্ষণ আইনে ১৯৯৫ মোতাবেক ৬(খ)ভ্রাম্যমান আদালতে মামলা হয়েছে এবং ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দোষী সাব্যস্ত করে তাদের প্রত্যেককে ০২ (দুই) মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে।

উপরে