রবিবার, ২১ এপ্রিল, ২০১৯ | ৮ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

অতঃপর রক্তপাতহীন ‘অপারেশন গর্ডিয়ান নট’ এর মাধবদী অভিযান, আত্মসমর্পনকারী ২জঙ্গী মানারাত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী

প্রকাশের সময়: ৯:৫৫ অপরাহ্ণ - বুধবার | অক্টোবর ১৭, ২০১৮

(সংগৃৃহীত ছবি)

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

ইলিয়াছ হায়দার, নরসিংদী থেকে:  নরসিংদীর মাধবদী পৌরসভার ছোট গদাইরচর গাঙপাড় এলাকার  আফজাল হাজী’র বাড়ি ‘নিলুফা ভিলা’থেকে নারী ২ জঙ্গী আত্মসমর্পন করেছে। কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি) -এর আন্তসমর্পনের আহ্বানে সাড়া দিয়ে বুধবার দুপুর ২টা নাগাদ তারা আত্মসমর্পণ করে। অতঃপর রক্তপাতহীন ভাবেই শেষ হলো ‘অপারেশন গর্ডিয়ান নট’ এর মাধবদী অভিযান।

আত্মসমর্পনকারী ২ নারী জঙ্গী হলেন ইসরাত জাহান ওরফে মৌসুমি ওরফে মৌ (২৫) এবং খাদিজা পারভীন ওরফে মেঘলা (২৬)। এই ২জনই বেসরকারী মানারাত বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

এর আগেও এই দুইজন শিক্ষার্থী র‌্যাবের হাতে ধরা পরে জেল খেটেছেন। সিটিটিসির ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বুধবার বিকেল তিনটায় গর্ডিয়ান নটের অভিযান শেষ করে এসব তথ্য জানান উপস্থিত সাংবাদিকদের।

তিনি উল্লেখ করেন, গতকালের অভিযানে শেখেরচরের আস্তানায় নিহত ২ জঙ্গীর সঙ্গে আত্মসমর্পন করা এই ২ নারী জঙ্গীর যোগাযোগ ছিল। এই আসামীদের ব্যাপারে নরসিংদীর জেলা পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নিবে। নিহত নারী জঙ্গীও একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিল।

অভিযানটি শেষ হওয়ায় এলাকাবাসী আতঙ্কমুক্ত হয়েছেন।

ঘটনাস্থলে আশানুরুপ কোন আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদ পাওয়া যায় নাই। পুলিশের ধারনা নব্য জেএমবির সদস্য হওয়ায়। নরসিংদীর পুলিশ সুপার আব্দুল আল মামুন জানিয়েছেন অভিযান পরিচালনা করেছেন সিটিটিসি আর নিরাপত্তার দায়িত্ব পালন, ও ড্রোন ব্যবহার করছে জেলা পুলিশ। অভিযান চলাকালে এই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছিল। এলাকার সব শিক্ষা প্রতিষ্ঠান, দোকানপাট বন্ধ ছিল ও এলাকাবাসীরা বাড়ীতে ফিরতে না পেরে আত্মীয়স্বজনের বাড়ী, মার্কেট ও মসজিদে অবস্থান করেছিলেন। এই ব্যাপারে মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু তাহের বলেন মামলার প্রস্তুতি চলছে। এখনও ঘটনাস্থলে আইন শৃঙ্খলা বাহীনির সদস্যরা অবস্থান করছেন।

 

উপরে