মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২০ | ৫ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

ইতোমধ্যেই মঈনুলের বিরুদ্ধে কুমিল্লা ও ভোলায় মানহানি মামলা দায়ের

প্রকাশের সময়: ৯:৩৮ পূর্বাহ্ণ - মঙ্গলবার | অক্টোবর ২৩, ২০১৮

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

 

নারী সাংবাদিক ‘মাসুদা ভাট্টি’কে টেলিভিশন টকশোতে লাইভে কটুক্তি করার অভিযোগে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মঈনুল হোসেনের বিরুদ্ধে কুমিল্লা ও ভোলায় ইতোমধ্যেই পৃথক মানহানির মামলা করা হয়েছে। সোমবার দুপুরে ভোলায় জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক খাদিজা আক্তার স্বপ্না বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলার আইনজীবী এ্যাডভোকেট সোয়েব হোসেন মামুন মামলার বিবরণী অনুযায়ী জানান, গত ১৬ অক্টোবর একাত্তর টিভির একাত্তর জার্নাল নামে একটি টকশোতে প্রখ্যাত সাংবাদিক মাসুদা ভাট্টিকে অবমাননা করে বক্তব্য দেন মঈনুল হোসেন। যার মাধ্যমে নারীদের মর্যাদাকে হেয় করা হয়েছে। তার বক্তব্য মানহানিকর। তাই মামলায় ৫০ কোটি টাকার ক্ষতিপূরণ দাবি করা হয়েছে।

আদালতের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিচারক শরীফ মোহাম্মদ ছানাউল হক মামলাটি গ্রহণ করে ব্যারিস্টার মঈনুল হোসেনের বিরুদ্ধে জুডিসিয়ালি তদন্ত  দিয়েছে।

এছাড়াও আগামী ২৫ অক্টোবর তদন্ত করে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

এদিকে কুমিল্লার আদালতে মঈনুল হোসেনর বিরুদ্ধে মানহানির মামলা করেন সুবীর নন্দী নামে এক আইনজীবী।

রোববার দুপুরে কুমিল্লার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মামলাটি দায়ের করলে আদালতে আসীন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ সোহেল রানা মামলাটি সি আর হিসাবে গণ্য করে সোমবার অধিকতর শুনানির জন্য আগামী ২৩ ডিসেম্বর দিন ধার্য করেন।

মামলার আরজিতে বলা হয়, গত ১৬ অক্টোবর ৭১ টেলিভিশনের ৭১ জার্নাল প্রচারিত হবার সময় বিবাদী ব্যারিস্টার মঈনুল হোসেন সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘আপনি একজন চরিত্রহীন নারী’ বলে অপদস্ত করেন। যা বিবাদীর সম্পূর্ণ এখতিয়ার বহির্ভুত ও দেশের প্রচলিত আইনের পরিপন্থি বলে আরজিতে উল্লেখ করেন। এতে মাসুদা ভাট্টিসহ পাঁচজনকে স্বাক্ষী করা হয়েছে।

 

উপরে