বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯ | ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

বিশ্বকাপ জয়ী শ্রীলঙ্কার অধিনায়ক রানাতুঙ্গা গ্রেফতার

প্রকাশের সময়: ১০:৩১ অপরাহ্ণ - সোমবার | অক্টোবর ২৯, ২০১৮

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

 

শ্রীলঙ্কার বিশ্বকাপ জয়ী অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা গ্রেফতার হয়েছেন। রোববার কলম্বোয় গোলাগুলির ঘটনা ঘটে। যাতে নিহত হন একজন, আহত হয়েছেন দুজন। এই ঘটনায়কে কেন্দ্র করে সোমবার রানাতুঙ্গাকে গ্রেফতার করা হয়েছে।

শ্রীলঙ্কায় বেশ কিছু দিন ধরেই রাজনৈতিক অস্থিরতা বিরাজ করছিল। রোববার সিলন পেট্রোলিয়াম কর্পোরেশন অফিসের সামনে ঘটে গোলাগুলির ঘটনা। সদ্য সাবেক জ্বালানি মন্ত্রী রানাতুঙ্গার দেহরক্ষীর গুলিতেই তিন জন আহত হন। পরে হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে।

এরপরই শ্রীলঙ্কার ট্রেড ইউনিয়ন থেকে রানাতুঙ্গার গ্রেফতারের দাবি জোরালো হয়। যে দাবির মুখে গ্রেফতার হয়েছেন রানাতুঙ্গা। রানাতুঙ্গা অবশ্য বলেছিলেন তাকে রক্ষা করতেই তার নিরাপত্তাকর্মীরা অস্ত্র ব্যবহার করেছিলেন।

সম্প্রতি শ্রীলঙ্কার প্রেসিডেন্ট মাইথ্রিপালা শিরিসেনা প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহেকে সরিয়ে দেওয়া সহ মন্ত্রীসভা ভেঙে দিয়েছেন। নতুন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন মাহিন্দা রাজাপাকশে।

রানাতুঙ্গা বিক্রমাসিংহের দল ইউনাইটেড ন্যাশনাল পার্টির সদস্য। সেই মন্ত্রীসভার সদস্য হিসেবে নিজের অফিসে যাওয়ার মুখেই ট্রেড ইউনিয়নের অবরোধের মুখে পড়েছিলেন রানাতুঙ্গা। যে সংগঠনটি নতুন প্রধানমন্ত্রীর সঙ্গে সম্পর্কযুক্ত।

উপরে