বুধবার, ১৯ ডিসেম্বর, ২০১৮ | ৫ই পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

যুক্তরাষ্ট্রের পতন ডেকে আনবে ট্রাম্পের অতিরিক্ত আত্মবিশ্বাস

প্রকাশের সময়: ৯:৩২ পূর্বাহ্ণ - বুধবার | নভেম্বর ১৪, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাভেদ জারিফ আমেরিকা ফার্স্ট বা আমেরিকাই প্রথম নীতি গ্রহণ করার জন্য মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের তীব্র সমালোচনা করে বলেছেন, এর মাধ্যমে মারাত্মক ভুল করছেন ট্রাম্প। জারিফ আরো বলেন, এই নীতির কারণে আন্তর্জাতিক চুক্তির প্রতি ট্রাম্প প্রশাসন যে অবজ্ঞা দেখাচ্ছে তা চূড়ান্তভাবে ওয়াশিংটনের বিরুদ্ধে পুরো বিশ্বকে ক্ষেপিয়ে তুলবে। খবর পার্স ট্যুডে।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী মঙ্গলবার লন্ডন থেকে প্রকাশিত আরবি দৈনিক আল-আরাবি আল-জাদিদ পত্রিকাকে দেয়া এক সাক্ষাৎকারে এমন মন্তব্য করেন।

ট্রাম্পের আমেরিকাই প্রথম নীতির তীব্র সমালোচনা করে ইরানের পররাষ্ট্রমন্ত্রী তার সাক্ষাৎকারে আরো বলেন, আমেরিকা একটি শক্তিশালী সামরিক শক্তির দেশ। সে দেশের সামরিক বাজেট পুরো বিশ্বের বাকি সব দেশের মোট সামরিক বাজেটের সমান। কিন্তু এই শক্তির মাত্রাতিরিক্ত ব্যবহার আমেরিকার ধ্বংস ডেকে আনবে।

জারিফ আরও বলেন, মার্কিন প্রেসিডেন্ট মনে করেন, তার দেশের এত বেশি শক্তি রয়েছে যে, আন্তর্জাতিক চুক্তি মেনে চলার কোনো প্রয়োজন আমেরিকার নেই। কিন্তু ট্রাম্পের এই অতিরিক্ত আত্মবিশ্বাস চূড়ান্তভাবে আমেরিকার পতন ঘটাতে পারে বলে ভবিষ্যদ্বাণী করেছেন মোহাম্মাদ জাভেদ জারিফ।

সূত্র: জাগোনিউজ২৪

উপরে