সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮ | ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

এমপিওভুক্ত হচ্ছেন দুই শতাধিক শিক্ষক

প্রকাশের সময়: ৯:২০ অপরাহ্ণ - বৃহস্পতিবার | নভেম্বর ১৫, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

দাখিল ও আলিম স্তরের ২২৮ ননএমপিও শিক্ষককে এমপিওভুক্তির ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। এসব শিক্ষকরা তেরো এগারোর আগে ও পরে নিয়োগপ্রাপ্ত বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা। বৃহস্পতিবার (১৫ নভেম্বর) মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়।

তেরো এগারোর আগে ও পরে নিয়োগপ্রাপ্ত ২২৮ শিক্ষকের মধ্যে দাখিল স্তরের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (কম্পিউটার) বিষয়ের ১৬৪ জন সহকারী শিক্ষক, বিজ্ঞান বিষয়ের ২১ জন সহকারী শিক্ষক এবং আলিম স্তরের বিজ্ঞান ও কম্পিউটার বিষয়ের ৪৩ জন প্রভাষক রয়েছেন বলে জানিয়েছেন কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের কর্মকর্তারা।

কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে মাদরাসা শিক্ষা অধিদপ্তরে এ সংক্রান্ত চিঠি এবং এসব শিক্ষকের তালিকা ইতিমধ্যে পাঠানো হয়েছে। চিঠিতে এমপিও নীতিমালা অনুসারে এসব শিক্ষকের এমপিওভুক্তির প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে।

এসব শিক্ষককে এমপিওভুক্তিতে কিছু শর্ত দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। শর্ত হিসেবে এমপিও নীতিমালা অনুসারে এসব শিক্ষকের সকল কাগজপত্র সঠিক থাকতে হবে। তবে এসব শিক্ষক কোন বকেয়া বেতন ভাতা প্রাপ্য হবেন না। আদেশটি অবিলম্বে কার্যকর হবে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

২০১৫ খ্র্রিস্টাব্দের ৮ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা পরিপত্র অনুযায়ী এসব শিক্ষককে স্ব স্ব অঞ্চলের মাধ্যমে এমপিওভুক্তির জন্য আবেদন করতে হবে বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয় সূত্র।

সূত্র: বাংলাদেশ জার্নাল

উপরে