সোমবার, ২৭ মে, ২০১৯ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের পরীক্ষা বাঁচালো সেচ্ছাসেবীরা

প্রকাশের সময়: ৮:২৩ অপরাহ্ণ - শুক্রবার | নভেম্বর ১৬, ২০১৮

 

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

 

মেহেদী জামান লিজন, জাককানইবি: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে স্নাতক ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। ভর্তি পরীক্ষায় দায়িত্বরত সেচ্ছাসেবী শিক্ষার্থীরা ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহযোগিতা করে পাচ্ছেন প্রশংসা।

দেখা গেছে, পরীক্ষা শুরু হয়েছে ১ মিনিট হয়েছে, ঘড়ির কাটায় তখন সকাল ১০ টা ১ মিনিট। যানজটে আটকে দেরি করে আসা পরীক্ষার্থীদের দ্রুত বিশ্ববিদ্যালয়ের ১ নম্বর গেইট থেকে সেচ্ছাসেবীরা মোটরসাইকেলে পরীক্ষার্থী বহন করে পরীক্ষার বিভিন্ন কেন্দ্রে নিয়ে পৌছে দিচ্ছেন। পরীক্ষা শুরুর ১০মিনিট পর পর্যন্ত চলে তাদের মোটরসাইকেলে পরীক্ষার্থীবহন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের বিভিন্ন ইউনিটে ভর্তি পরীক্ষা দিতে আসা হতাশাগ্রস্থ শিক্ষার্থীদের পাশে ভর্তি পরীক্ষায় নিয়োজিত সেচ্ছাসেবীদের মানবতাধর্মী কাজটি সর্বমহলে প্রশংসা কুড়িয়েছে। এমন কাজের জন্যে অভিভাবক ও শিক্ষার্থী সবাই তাদের প্রশংসায় পঞ্চমুখ।

ভর্তি পরীক্ষা উপলক্ষে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতার জন্যে বিশ্ববিদ্যালয়ের ৬৬ জন শিক্ষার্থীকে সেচ্ছাসেবক হিসেবে রাখা হয়েছে।

মোটরসাইকেলে পৌছে দেওয়া ছাড়াও পরীক্ষা চলাকালীন সময়ে ক্যাম্পাসের পরিবেশ সুন্দর রাখতে এবং ভর্তীচ্ছুদের বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করেছেন এ সেচ্ছাসেবীরা। ভর্তি পরীক্ষা দিতে আসা অনেক শিক্ষার্থীদের পরিবহন ভাড়া দিতেও দেখা গেছে সেচ্ছাসেবীদের।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ¦ল কুমার প্রধান জানান, সেচ্ছাসেবীদের কার্যক্রমে আমরা সন্তুষ্ট ও আনন্দিত। তারা নিজস্ব মোটরসাইকেলে করে পরীক্ষার কেন্দ্রে পৌছে দিয়েছে এবং আন্তরিকভাবে ভর্তীচ্ছু শিক্ষার্থীদের পাশে থেকে সার্বিক সহযোগীতা করেছেন।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জেলার ছাত্র সংগঠনগুলো ভর্তি তথ্য কেন্দ্র খুলে ভর্তীচ্ছুদের বিভিন্নভাবে সহায়তা করেছেন।

উপরে