সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮ | ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

আব্দুল লতিফ বিশ্বাস ছিলেন মানিকগঞ্জের প্রথম রাজনৈতিক ব্যক্তিত্ব

প্রকাশের সময়: ৭:২৬ অপরাহ্ণ - শনিবার | নভেম্বর ১৭, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

শফিকুল ইসলাম সুমন, মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জের প্রথম রাজনৈতিক ব্যক্তিত্ব, তদানিন্তন পাকিস্তান কেন্দ্রীয় সরকারের খাদ্য মন্ত্রী মরহুম আব্দুল লতিফ বিশ্বাসের স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকেলে মানিকগঞ্জ বিশ্বাস বাড়ীতে ঢাকাস্থ মানিকগঞ্জ সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ কর্তৃক আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন।

আয়োজক সংগঠনের সভাপতি আজাহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণসভায় বক্তব্য রাখেন মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, প্রাক্তন সাধারন সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস, মরহুমের ভাই আব্দুল আলীম বিশ্বাস, ভাগ্নে সিনিয়র সেনা কর্মকর্তা মুসা মজিদ, বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব ইজাজুল হোসেন খান বরসাদ প্রমুখ।

বক্তারা বলেন মরহুম লতিফ বিশ্বাস ছিলেন একজন প্রখ্যাত আইনজীবী। তিনি ছিলেন মানিকগঞ্জের প্রথম রাজনৈতিক ব্যক্তিত্ব। তিনি যুক্তফ্রন্টের মন্ত্রীসভার সদস্য ছিলেন। তিনি ছিলেন তদানিন্তন পাকিস্তান কেন্দ্রীয় সরকারের খাদ্য মন্ত্রী। মানিকগঞ্জের সার্বিক উন্নয়নে তার অসামান্য অবদান রয়েছে। কিন্ত বর্তমান প্রজন্ম তার সম্পর্কে জানে না। এ জন্য আগামীতে তার জীবন ও কর্মের ওপর আলোচনা সভার আয়োজন করা দরকার, যাতে নতুন প্রজন্ম তার সম্পর্কে জানতে পারে।

উপরে