সোমবার, ১৭ ডিসেম্বর, ২০১৮ | ৩রা পৌষ, ১৪২৫ বঙ্গাব্দ

Logo
Print

ড. কামাল হোসেনের বাসায় ব্রিটিশ হাইকমিশনার

প্রকাশের সময়: ৮:১৯ অপরাহ্ণ - সোমবার | নভেম্বর ১৯, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বাসায় গেছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালিসন ব্লেক। বৈঠকে ব্রিটিশ হাইকমিশনারের কাছে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবি জানান কামাল।

সোমবার বিকেল সোয়া ৫টার দিকে ড. কামালের বেইলি রোডের বাসভবনে বৈঠকটি হয়।

বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে কামাল হোসেন বলেন, আমরা তাদের নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করা, মনোনয়নপত্র বিলি ও জমা নেয়ার বিষয়ে জানিয়েছি। তত্ত্বাবধায়ক সরকার কিংবা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হোক এ কথাও জানিয়েছি। এই সরকার ব্যবস্থা এমন হবে যাতে- বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি এর প্রধান হন, তবুও আমাদের সমস্যা থাকবে না। তবে প্রধানমন্ত্রী হিসেবে তার সাংবিধানিক কোনো ক্ষমতা থাকবে না। তবে নির্বাচন নিরপেক্ষ কিংবা বর্তমান সরকারের অধীনে যেভাবেই হোক আমরা নির্বাচন বয়কট করবো না।

ড. কামাল সাংবাদিকদের বলেন, আমাদের দাবি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন। আমরা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। সঙ্গে সঙ্গে আমাদের বর্তমান আন্দোলন চালিয়ে যেতে হবে। তবে আন্দোলন মানে এই না যে ভাঙচুর হবে।

এর আগে গত ১৮ অক্টোবর রাজধানীর একটি হোটেলে যুক্তরাষ্ট্র, চীন, ফ্রান্স, নেদারল্যান্ডস, ইইউভুক্ত দেশগুলোসহ ২০ থেকে ২৫টি দেশের কূটনীতিক ও তাদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট।

সেদিন জোটের সাত দফা দাবি ও ১১টি লক্ষ্য নিয়ে নিজেদের ভাবনার বিষয়টি কূটনীতিকদের সামনে তুলে ধরেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল।

সূত্র: জাগোনিউজ২৪

উপরে