রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯ | ৩রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

শীতের সাজ

প্রকাশের সময়: ১০:৪৪ পূর্বাহ্ণ - শনিবার | ডিসেম্বর ২২, ২০১৮

কারেন্টনিউজ ডটকম ডটবিডি :

ঋতুবদলে পরিবর্তন চলে আসে মেকআপেও। জমকালো, ভারী, গাঢ়—শীতের মেকআপে থাকবে এ সবকিছুই। কিন্তু এ বছরের শীত মেকআপে থাকবে ভিন্ন চমক। গরমের স্নিগ্ধতা থাকবে শীতেও। জমকালো আর উজ্জ্বল রংগুলো আসবে, তবে এর কারণে হারিয়ে যাবে না চেহারার সতেজ ভাব। 

গ্রাফিক্যাল নকশা

মেকআপের নাটকীয়তা দেখা যাবে চোখের আশপাশে। গ্রাফিক্যাল বিভিন্ন নকশা জায়গা করে নেবে চোখের পাতার ওপরে। কখনো মোটা, কখনো চিকন করে আঁকা হবে নকশাগুলো। আইশ্যাডোতে দেখা যাবে নীলের আধিপত্য। এখন বেশি গ্লিটার ব্যবহার করা হচ্ছে। কখনো আইশ্যাডোর ওপরে, কখনো আবার শুধু রঙিন গ্লিটার আটকে দেওয়া হচ্ছে পাতার ওপরে। মোটা, অগোছালো ভুরুর ধারা এখন। মাসকারায় কালোর পাশাপাশি এগিয়ে আসবে অন্য রংগুলোও। আবার মাঝেমধ্যে কোনো মাসকারার ব্যবহারই হয়তো করলেন না। আইশ্যাডো, কাজল দিয়েই চোখের ভাসায় বদল আনলেন।

লিপস্টিকে পরিবর্তন

গত দুই বছর ম্যাট লিপস্টিকের জয়জয়কার ছিল। এ বছর চকচকে ভাব ফেরত এসেছে লিপস্টিকে। খুব গাঢ় শেড নয়, বরং গাঢ় রংগুলোর হালকা শেড দেখা যাবে। গত দুই বছর লালের গাঢ় শেড খয়েরিতে গিয়ে পৌঁছে গিয়েছিল। এবার সেটা মেরুনে গিয়ে আটকে যাবে। হালকা ন্যুড রংগুলো সাধারণত গরমের সময় দেখা যায় বেশি। এবার শীতেও ঠোঁটের সঙ্গী হয়ে থাকবে এই রংগুলো।

গোলাপি আভা

গোলাপির আভা দেখা যাবে গালে। বাঙ্গি কিংবা হালকা গোলাপির রেখা দেখে মনে হবে শীতের বাতাসই যেন এঁকে দিয়েছে এই রং।

কনট্যুর

গাল চাপানোর জন্য কনট্যুর করা হয়। মেকআপ দিয়ে গাল কাটা বলা হয় এই পদ্ধতিকে। এই বছর কনট্যুরিং করা হবে, কিন্তু বোঝা যাবে না—কনট্যুর করতে হবে এভাবেই।

হালকা ফাউন্ডেশন

পারসোনার পরিচালক নুজহাত খান জানালেন, মেকআপের বেজ এই বছর হবে একদমই হালকা। যত হালকা থাকবে, দেখতে ততটাই সতেজ লাগবে। দরকার না হলে মেকআপ করার প্রয়োজনীয়তা‌ই নেই। মুখ ধুয়ে ক্রিম লাগিয়ে সেভাবেই ঘুরতে বেরিয়ে যান।

উজ্জ্বল রং

লিপস্টিকে আর আইশ্যাডোতে দেখা যাবে উজ্জ্বল রং। নিয়ন রংগুলো ব্যবহার করতে হবে এমনভাবে, যেন চেহারার সতেজতা হারিয়ে না যায়।

চুল

চুলে দেখা যাবে দুই ধরনের কারসাজি। একদিক দিয়ে সামনের দিকে পাফ করে চুল ফোলানো হবে, আরেক দিকে সিরাম বা জেল দিয়ে চুল স্লিক (লেপ্টে) স্টাইলে আঁচড়ানো হবে। সোজা ও কোঁকড়ানো দুভাবেই চুলকে সাজানো হবে। তবে খোলা রাখার প্রবণতাই দেখা যাবে বেশি।

উপরে