শনিবার, ২৪ আগস্ট, ২০১৯ | ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

২০ বছরের বালকের কাছে হেরে বিদায় নিলেন ফেদারার

প্রকাশের সময়: ৩:২৪ অপরাহ্ণ - সোমবার | জানুয়ারি ২১, ২০১৯

কারেন্টনিউজ ডটকম ডটবিডি : 

স্মৃতি বুঝি এভাবেই ফিরে আসে! ১৮ বছর আগে তখনকার অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়ন পিট সাম্প্রাসকে চতুর্থ রাউন্ডে হারিয়ে পৃথিবীকে চমকে দিয়েছিলেন ২০ বছর বয়সী রজার ফেদেরার। ঠিক সেই ঘটনারই যেন পুনরাবৃত্তি দেখলো রড লেভার এরেনাতে খেলা দেখতে আসা দর্শকরা। যেখানে ২০ বছর বয়সী এক টগবগে যুবক সিতসিপাসের কাছে ধরাশায়ী হলেন সর্বোচ্চ গ্রান্ডস্লাম জয়ী খেলোয়াড় ফেদেরার। ৬-৭ (১১-১৩), ৭-৬ (৭/৩), ৭-৫, ৭-৬ (৭/৫) গেমে ফেদেরারকে হারান সিতসিপাস।

নিজের আগমনী বার্তাটা ২০১৮ সালেই দিয়ে রেখেছিলেন গ্রিসের ডান হাতি টেনিস খেলোয়াড় সিতসিপাস। বড় কোন টুর্নামেন্টে খেলতে এসেই বাজিমাত করলেন তিনি। নিজের আইডলকে এভাবে হারাতে পারাতে তার আনন্দটাও ছিল বাঁধনহারা। চার সেটের তিনটিই গড়ায় টাইব্রেকে। যেখানে দুটিতে জয় ছিনিয়ে নেন সিতসিপাস। এমন জয়ে তো পৃথিবীর সুখী মানুষ তো তারই হওয়ার কথা।

ম্যাচ শেষে তাই অকপটে স্বীকার করে নেন তিনি। ‘আমিই এখন পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ। ফেদেরার একজন জীবন্ত কিংবদন্তি। তার খেলা দেখেই আমি বড় হয়েছি। সে আমার আইডল। তাকে আমি শ্রদ্ধাও করি।’

ফেদেরার হারলেও এই বয়সে এখনোই অবসর নিতে নারাজ এই সুইস তারকা। ঘোষণা দিয়েছেন ফ্রেঞ্চ ওপেনেও খেলবেন তিনি। অন্যদিকে, স্বপ্নের ঘোরে থাকা সিতসিপাস কোয়ার্টার ফাইনালে লড়বেন রবার্তো বাতিস্তার।

উপরে