শুক্রবার, ২৬ এপ্রিল, ২০১৯ | ১৩ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

‘প্রতিরক্ষা সক্ষমতায় কারো অনুমতি নেবে না ইরান’

প্রকাশের সময়: ৯:১১ পূর্বাহ্ণ - সোমবার | ফেব্রুয়ারি ৪, ২০১৯

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

 

ইরানি সশস্ত্র বাহিনীর সিনিয়র মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল আবোল ফজল শেকারচি বলেছেন, তার দেশ সারা বিশ্বের সঙ্গে শান্তি ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতে চায়। তিনি আরো বলেন, প্রতিরক্ষা সক্ষমতা শক্তিশালী করার জন্য কোনো অনুমতি নেবে না ইরান।

জেনারেল শেকারচি রোববার বার্তা সংস্থা ইরনাকে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন। তিনি বলেন, দেশ রক্ষার কাজে প্রয়োজন যেকোনো প্রতিরক্ষা সরঞ্জাম ইরান নিজেই তৈরি করছে এবং এক্ষেত্রে বাইরের কারো অনুমতি নেয়ার প্রয়োজন নেই।

ইরানের এই সেনা মুখপাত্র বলেন, ৪০ বছর আগে ইসলামি বিপ্লব বিজয়ের পর থেকে প্রতিরক্ষা সক্ষমতা শক্তিশালী করে এসেছে তার দেশ। বর্তমানে ইরানের প্রতিরক্ষা ও নিরাপত্তা খাত অত্যন্ত শক্তিশালী ও দক্ষ বলে তিনি উল্লেখ করেন।

জেনারেল শেকারচি বলেন, বর্তমানে আঞ্চলিক ও আন্তর্জাতিক ঘটনাপ্রবাহে ইরান একটি শক্তিশালী দেশ হিসেবে ভূমিকা পালন করছে। ইরানের প্রতিরক্ষা সক্ষমতা আত্মরক্ষামূলক উল্লেখ করে তিনি সতর্ক করে দিয়ে বলেন, এদেশের মাটিতে কেউ আগ্রাসন চালানোর কথা কল্পনা করলেও তাকে এমন শিক্ষা দেয়া হবে যাতে সে অনুতপ্ত হয়।

ইরানের ক্ষেপণাস্ত্র কর্মসূচি নিয়ে যখন ইউরোপীয় দেশগুলো প্রশ্ন তুলতে শুরু করেছে তখন এ বক্তব্য দিলেন জেনারেল শেকারচি।

এর আগে ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি বলেছিলেন, বিগত ৪০ বছর ধরে তার দেশের ওপর কঠোর নিষেধাজ্ঞা সত্ত্বেও ক্ষেপণাস্ত্র শক্তির দিক দিয়ে ইরান বিশ্বের শক্তিশালী দেশগুলোর কাতারে অন্তর্ভূক্ত হয়েছে।

 

সূত্র- পার্সটুডে

উপরে