সোমবার, ২৭ মে, ২০১৯ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বে বদলে গেছে বাংলাদেশ

প্রকাশের সময়: ৩:১৯ অপরাহ্ণ - রবিবার | এপ্রিল ২১, ২০১৯

কারেন্টনিউজ ডটকম ডটবিডি :

বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বে বাংলাদেশ  বদলে গেছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। রোববার (২১ এপ্রিল) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট অব বাংলাদেশের সেমিনারকক্ষে এক বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

‘শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও সমৃদ্ধির ১০ বছর’ শীর্ষক সেমিনারটির আয়োজন করে বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ কমিটি। তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, যে পাকিস্তানের সঙ্গে যুদ্ধ করে আমরা স্বাধীন হয়েছিলাম, আজ সেই পাকিস্তানের চেয়ে সব সূচকে আমরা এগিয়ে, অনেক ক্ষেত্রে আমরা ভারতের থেকেও এগিয়ে আছি।  পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেছেন, ১০ বছরে পাকিস্তানকে সুইডেন বানাবেন। পাকিস্তানের বুদ্ধিজীবীরা ইমরান খানকে বলেছেন, আপনি ১০ বছরে পাকিস্তানকে বাংলাদেশ বানিয়ে দেখান।

বাংলাদেশের উন্নয়নের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, আজ বাংলাদেশে কবিতায় কুঁড়েঘর খুঁজে পাওয়া যায়, বাস্তবে পাওয়া যায় না। বাংলাদেশের এখন কেউ মারা গেলে কাঙালি ভোজের জন্য কাঙালদের খুঁজে পাওয়া যায় না।

আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, আজ আকাশ থেকে দেখলে ঢাকা শহর চেনা যায় না। এতো উন্নয়ন হয়েছে। ১০ বছর আগে যে বিদেশে গেছে, সে ফিরে এসে আর ঢাকাকে চিনতে পারে না। চিনতে পারে না তার গ্রামকে। কারণ আগে সেখানে ছিল মাটির রাস্তা, এখন হয়েছে পাকা রাস্তা। যেখানে ছিল মাটির ঘর, সেখানে হয়েছে বাড়ি। এসব সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বের কারণে।

হাছান মাহমুদ বলেন, ১০ বছর আগে আমরা ঘোষণা দিয়েছিলাম ডিজিটাল বাংলাদেশ গড়ার এবং দিন বদলের কথা বলেছিলাম। আজ আমরা ডিজিটাল বাংলাদেশ ও দিন বদল করতে পেরেছি।

শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, একসময় বাংলাদেশ সবার কাছ থেকে সাহায্য গ্রহণ করতো, এখন বাংলাদেশ অনেক দেশকে সাহায্য করে। আগে বন্যা, দুর্ভিক্ষ, খরার জন্য বিশ্ব গণমাধ্যমে শিরোনাম হতো। এখন শিরোনাম হয় বাংলাদেশের মেয়েরা যখন ফুটবলে কাপ জিতে নিয়ে আসে, বাংলাদেশ ক্রিকেটদল যখন অস্ট্রেলিয়াকে হারায়। এখন শিরোনাম হয় শেখ হাহিনার নেতৃত্বে বাংলাদেশ যখন দ্রুত উন্নয়নের শিখরে পৌঁছায়।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সংসদ সদস্য আমির হোসেন আমু।

সভাপতিত্ব করেন, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ কমিটির চেয়ারম্যান হোসেন তওফিক ইমাম।

আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, অর্থনীতি সমিতির সভাপতি কাজী খলিকুজ্জামান এবং পরিকল্পনা কমিশনের সিনিয়র সচিব ড. শামসুল আলম।

সেমিনারের শুরুতে শেখ হাসিনার নেতৃত্বে ‘উন্নয়ন ও অগ্রগতির ১০ বছর’ নামে একটি পুস্তিকার মোড়ক উন্মোচন করেন আমির হোসেন আমু।

উপরে