বুধবার, ২৬ জুন, ২০১৯ | ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

মোদিকে চীনের শুভেচ্ছা

প্রকাশের সময়: ৯:৩৯ অপরাহ্ণ - বৃহস্পতিবার | মে ২৩, ২০১৯

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

জনগণের বিপুল ম্যান্ডেট নিয়ে টানা দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসায় নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং।-খবর এনডিটিভি অনলাইনের

ভারতে চীনের রাষ্ট্রদূত লাও জিয়াহুর টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা এক বিবৃতিতে শি বলেন, সপ্তদশ লোকসভা নির্বাচনে আপনার নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের বিজয়ে আমার হৃদয়গ্রাহী শুভেচ্ছা।

তিনি বলেন, গুরুত্বপূর্ণ প্রতিবেশী হিসেবে ভারত-চীন বিশ্বের দুটি বৃহৎ উন্নয়নশীল দেশ এবং উদীয়মান অর্থনীতি। সাম্প্রতিক বছরগুলোতে দুই পক্ষের যৌথ চেষ্টায় চীন-ভারত সম্পর্কে জোরালো গতি দেখা গেছে।

বিবৃতিতে শি আরও বলেন, চীন-ভারত সম্পর্কের উন্নয়নে আমি গুরুত্ব দিই। কাজেই দ্বিপক্ষীয় সম্পর্কের উন্নয়ন গতিপথের পথনির্দেশক হিসেবে আমি আপনার সঙ্গে কাজ করতে চাই। যৌথ রাজনৈতিক আস্থা, বাস্তবিক সহযোগিতা বাড়ানো এবং ঘনিষ্ঠ উন্নয়নমূলক অংশিদারত্বের জন্য আমরা কাজ করবো।

এর আগে নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এক টুইট বার্তায় তিনি বলেন, বিজেপির নির্বাচনী বিজয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমার শুভেচ্ছা। দক্ষিণ এশিয়ার শান্তি, সমৃদ্ধি ও উন্নয়নের জন্য তার সঙ্গে কাজ করার প্রত্যাশায় রয়েছি।

উপরে