সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯ | ১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

কারাগারে আনন্দেই কেটেছে বন্দীদের ঈদ

প্রকাশের সময়: ৬:৩৫ অপরাহ্ণ - বুধবার | জুন ৫, ২০১৯

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি :

সারাদেশে ঈদ উদযাপন হচ্ছে। সবার মনেই খুশি। কিন্তু আনন্দে নেই কারাবন্দীরা। তবে কারা কর্তৃপক্ষ বন্দীদের মন উৎফুল্ল রাখতে নানা অয়োজন করেছে। বিশেষ খাবারের পাশাপাশি দিনভর খেলাধুলাসহ নানা আয়োজন রয়েছে।

ঢাকা কেন্দ্রীয় কারাগার সূত্রে জানা যায়, ঈদের দিন সকালে প্রায় ৯ হাজার বন্দী একযোগে কারাগারের ভেতরে ঈদ জামাতে অংশ নিয়েছেন। জামাতের পরপরই বন্দীদের মধ্যে পায়েস বিতরণ করা হয়। এরপর দিনভর চলছে গান-বাজনা, আবৃতিসহ নানা আনন্দ আয়োজন।

 দুপুরের খাবারের মেনুতে ছিল ভাত, মাছ, ডিম ও আলুর দম। রাতের খাবারে থাকবে পোলাও, গরুর মাংস, খাসির মাংস বা মুরগির মাংস, মিষ্টি ও স্প্রাইট। রাতে খাওয়া দাওয়ার শেষে বন্দীদের পান-সুপারি দেওয়া হবে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) জেলার মাহবুবুল ইসলাম বলেন, কেরানীগঞ্জ কারাগারের ভেতরে বিশাল দু’টি মাঠ আছে। সে দু’টি মাঠে একযোগে বন্দীদের নিয়ে ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। কারাগারে বন্দীদের সঙ্গে ঈদ আনন্দে মেতেছেন কারা কর্মকর্তা ও কারারক্ষীরাও। তিনি বলেন ঈদের দিনে সাধারনত বন্দীদের বিশেষ খাবারের ব্যবস্থা করা হয়। এক্ষেত্রে বাইরের খাবারের প্রয়োজন হয়না। এরপরও কোন বন্দীর স্বজন বাইরের খাবার দিতে চাইলে তা সংশ্লিষ্ট বন্দীকে পৌঁছে দেয়া হয়েছে। সব মিলিয়ে কারাবন্দীদের ঈদ আনন্দেই কেটেছে বলেন জেলার।

উপরে