বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯ | ৪ঠা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

নেত্রকোনায় ঈদের জামাত নিয়ে সংঘর্ষে আহত ৭

প্রকাশের সময়: ১২:২৭ পূর্বাহ্ণ - বৃহস্পতিবার | জুন ৬, ২০১৯

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করাকে কেন্দ্র করে নেত্রকোনায় দুই পক্ষের সংঘর্ষে এক নারীসহ উভয়পক্ষের ৭ জন আহত হয়েছেন। জেলার কেন্দুয়া উপজেলায় বুধবার সকাল ১০টার দিকে উপজেলার রোয়াইলবাড়ি ইউনিয়নের কৈলাটি কোনাপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, নেমতা বেগম (৫০), সুজন (৩৫), নভেল (২২), আবুল কালাম (৫৫), খালেম মিয়া (৬৫), সাইদুল (৩৫) ও হৃদয় (২০)। আহতদের ময়মনসিংহ, নেত্রকোনা ও স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পুলিশ ও স্থানীয়দের সূত্রে জানা গেছে, কৈলাটি কোনাপাড়া গ্রামের খালেক মিয়া পূর্ব পুরুষরা গ্রামের মসজিদ ও ঈদগা মাঠের জন্য জায়গা ওয়াকফ করে দেন। কিন্তু বেশ কয়েক বছর ধরে গ্রামের মুসল্লিরা ঈদগাহে গর্ত থাকায় মসজিদেই ঈদের নামাজ আদায় করে আসছিল। ঈদগাহ রেখে মসজিদে নামাজ পড়ায় গত বছর থেকেই বাধা দিয়ে আসছিল খালেক মিয়া ও তার লোকজন।

বুধবার গ্রামবাসী মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করতে গেলে খালেক মিয়া ও তার লোকজন মুসল্লিদের বাধা দেয়। এ সময় তা নিয়ে দুই পক্ষের লোকজনের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে এক নারীসহ উভয়পক্ষের ৭ জন আহত হন।

এদিকে খবর পেয়ে কেন্দুয়া সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ মাহমুদুল হাসান, কেন্দুয়া থানার ওসি ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ বিষয়ে কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান জানান, আপাতত পরিবেশ শান্ত রয়েছে। এ ঘটনায় অভিযোগের পরিপ্রেক্ষিতে ব্যবস্থা নেয়া হবে।

সূত্র-বিডি জার্নাল

উপরে