বুধবার, ২৬ জুন, ২০১৯ | ১২ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

ত্বক সুন্দর রাখতে তরমুজ ব্যবহার করবেন যেভাবে

প্রকাশের সময়: ৯:০০ অপরাহ্ণ - শুক্রবার | জুন ৭, ২০১৯

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

ডেস্ক রিপোর্ট : ঠান্ডা একফালি তরমুজ যেন আপনার সারাদিনের ক্লান্তি দূর করে দেয় নিমিষেই। কিন্তু আপনার ত্বকের ক্লান্তি কাটাতেও যে তরমুজ সমান কার্যকরী তা জানা আছে কী! ত্বকের রুক্ষতা ও রোদে পোড়া দাগ দূর করতে সাহায্য করে এই তরমুজ। কীভাবে? জেনে নিন-

Tormuj

সকালে উঠে ঠান্ডা পানিতে মুখ ধোয়ার বদলে তরমুজের রস দিয়ে প্রথমে মুখ পরিষ্কার করে নিন। একটি তুলোতে তরমুজের রস নিয়ে তা দিয়ে ভালো করে মুখ পরিষ্কার করুন। এটি করার ঠিক ৫ মিনিট পর ঠান্ডা পানিতে মুখ ধুয়ে নেবেন। এটি আপনার স্কিনের মরা কোষ সরাতে সাহায্য করবে। পাশাপাশি সকাল সকাল আপনার ত্বককে আরও সতেজ দেখাবে। গরমের এই সময়ে নিয়মিত এটি ব্যবহার করুন।

Tormuj

কাঁচের পাত্রে আধা বাটি তরমুজ ও দুই চা চামচ মধু ভালো করে মিশিয়ে ১০ মিনিট ফ্রিজে রাখুন। এবার মুখ পরিষ্কার করে নিয়ে ফেস প্যাকের মতো করে এই মিশ্রণটি মুখে অ্যাপ্লাই করুন। ১৫ থেকে ২০ মিনিট মতো রেখে মুখ ধুয়ে নিন। এক সপ্তাহ পর দেখবেন স্কিন আগের থেকে বেশি কোমল বা মোলায়েম হয়ে উঠেছে। সপ্তাহে তিনদিন অবশ্যই এই প্যাকটি ব্যবহার করতে হবে।

Tormuj

আধা বাটি করে তরমুজ ও শসার পেস্ট নিন। একসঙ্গে মিশিয়ে নিয়ে প্রতিদিন গোসলের আগে ব্যবহার করুন। এন্টি ট্যান হিসেবে এই প্যাকটি কাজ করবে। পেস্টটি লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করবেন তারপর ঠান্ডা পানি দিয়ে মুখ ধুয়ে নেবেন। সপ্তাহে রোজ এটি ব্যবহার করা যেতে পারে। কিন্তু সময়ের অভাব থাকলে অন্তত দু থেকে তিনদিন এটি ব্যবহার করার চেষ্টা করুন। তাছাড়া ট্যানিংয়ের হাত থেকে বাঁচতে প্রতিদিন এক গ্লাস তরমুজের রস অবশ্যই পান করুন।

দশটি করে তরমুজের টুকরো ও পুদিনা পাতা নিন। আইস ট্রেতে তরমুজের টুকরো ও পুদিনা পাতা দিয়ে সামান্য পানি দিন। জমে গেলে এটি স্কিনে অ্যাপ্লাই করুন। প্রতিদিন বাইরে থেকে ফিরে আসার পর একটি তরমুজের আইস কিউব নিয়ে সারা মুখে লাগান। দেখবেন আরামও লাগছে ও মুখ পরিষ্কারও হচ্ছে। সারা গরমকাল এটি ব্যবহার করতে পারলে আলাদা করে ত্বকের যত্ন নেওয়ার প্রয়োজন হবে না।

উপরে