বৃহস্পতিবার, ২০ জুন, ২০১৯ | ৬ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

হাসপাতাল ছেড়ে সংসদে অর্থমন্ত্রী

প্রকাশের সময়: ৭:৩৩ অপরাহ্ণ - বুধবার | জুন ১২, ২০১৯

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

অসুস্থতার কারণে হাসপাতাল ভর্তি হয়েছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তবে বাজেট পেশের আগের দিন হাসপাতাল ছেড়ে সংসদে হাজির হয়েছেন তিনি। বুধবার বিকেলে অধিবেশন শুরুর আগেই সংসদে এসে নিজের আসনে বসেন অর্থমন্ত্রী।

বিকেল সোয়া ৫টায় স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়। অধিবেশনের শুরুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রশ্নোত্তর পর্বে অংশ নেন।

আওয়াম লীগ সরকারের গত মেয়াদে মুস্তফা কামাল ছিলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্বে। একাদশ সংসদ নির্বাচনে জিতে আওয়ামী লীগ টানা তৃতীয় মেয়াদে সরকার গঠন করলে তিনি পান অর্থমন্ত্রীর দায়িত্ব।

আগামীকাল বৃহস্পতিবার বেলা ৩টায় জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের বাজেট প্রস্তাব তুলে ধরবেন অর্থমন্ত্রী কামাল; অর্থমন্ত্রী হিসেবে এটি হবে তার প্রথম বাজেট।

কয়েক দিন জ্বরে ভোগার পর মঙ্গলবার সন্ধ্যায় স্বাস্থ্য পরীক্ষার জন্য রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে যান ৭২ বছর বয়সী মুস্তফা কামাল। পরে চিকিৎসকের পরামর্শে রাতে সেখানেই থেকে যান তিনি।

বাজেটের দুদিন আগে অর্থমন্ত্রীর অসুস্থতার খবরে উদ্বেগ তৈরি হলে মঙ্গলবার রাতেই অর্থ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা গাজী তৌহিদুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তি দেন।

সেখানে তিনি বলেন, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল রুটিন মেডিকেল চেকআপের জন্য আজ সন্ধ্যায় ঢাকার অ্যাপোলো হাসপাতালে গিয়েছিলেন। তিনি আল্লাহর রহমতে সম্পূর্ণ সুস্থ আছেন।

তিনি আরো বলেন, আগামী ১৩ জুন, ২০১৯ তারিখে তিনি ইনশাল্লাহ ২০১৯-২০ অর্থবছরের বাজেট মহান জাতীয় সংসদে উপস্থাপন করবেন।

উপরে