শনিবার, ২৪ আগস্ট, ২০১৯ | ৯ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

ঝিনাইগাতীতে বন্যহাতির আক্রমনে ক্ষতিগ্রস্ত পরিবার পেলেন সহায়তা

প্রকাশের সময়: ৮:৪৫ অপরাহ্ণ - বুধবার | জুন ১২, ২০১৯

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

গোলাম রববানী টিটু (শেরপুর) সংবাদদাতা : ভারত সীমান্ত ঘেঁষা শেরপুরের ঝিনাইগাতী উপজেলার গোমড়া গ্রামে বন্যহাতির আক্রমনে ক্ষতিগ্রস্ত পরিবারকে টিন ও নগদ অর্থ প্রদান করেছে উপজেলা প্রশাসন। ১২জুন বুধবার দুপুরে গোমড়া গ্রামে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবেল মাহমুদ ওই পরিবারের খোঁজ-খবর নিতে পরির্দশনে যান। এ সময় নলকুড়া ইউপি চেয়ারম্যান আয়ুব আলী ফর্সা সঙ্গে ছিলেন। এর আগে গত মঙ্গলবার দুর্যোগ ও ত্রাণ মন্ত্রালয়ের তহবিল থেকে ক্ষতিগ্রস্ত উসমান ও তার ছেলে সুলতানকে ১২ হাজার টাকা ও ৩২ পাতা টিন প্রদান করা হয়।
পরিদর্শনকালে উসমান আলী ইউএনওকে পেয়ে বলেন, ‘স্যার আপনার মত মানুষ ছিলেন বলে আমি আবার এতো তাড়াতাড়ি বাড়ি করবার পাইতাছি। দোয়া করি আল্লাহ আপনারে দীর্ঘজীবি করুক। ইউএনও’র এক প্রশ্নের জবাবে আরও বলেন, অফিসের কেউ আমার কাছে একটা টাকাও নেই নাই। আরও আমারে চা খাওয়াইছে।’
উল্লেখ্য, গত ৭জুন শুক্রবার দিবাগত রাত ১১টার দিকে উপজেলার নলকুড়া ইউনিয়নের গোমড়া গ্রামের উসমান মিয়ার বাড়িতে বন্যহাতি আক্রমন করে তার তিনটি ঘর গুড়িয়ে দেয়। এ সময় বন্যহাতির দল ঘরের সব আসবাবপত্র পা দিয়ে বিনষ্ট করে এবং বাড়ির আশপাশে প্রায় এক একর জমিতে চাষ করা সবজি খেয়ে সাবাড় করে। ফলে বাড়িঘর, সহায়-সম্পদ হারিয়ে উসমানের পরিবারের সদ্যস্যরা খোলা আকাশের নিচে বাস করেতে ছিল। এখন উপজেলা প্রশাসনের সহায়তায় বসতঘর নির্মাণের কাজ চলছে।

উপরে