শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯ | ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

জাতীয় মৎস্য পুরস্কার পাচ্ছে ১৭ ব্যক্তি-প্রতিষ্ঠান

প্রকাশের সময়: ৮:০৩ অপরাহ্ণ - বুধবার | জুন ১৯, ২০১৯

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

জাতীয় মৎস্য পুরস্কার পাচ্ছেন আট ব্যক্তি এবং নয় প্রতিষ্ঠান। বুধবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের জাতীয় মৎস্য পুরস্কার চূড়ান্তকরণ কমিটির সভায় সাত ক্যাটাগরিতে ১৭ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কারের জন্য চূড়ান্তভাবে মনোনীত করা হয়।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। তবে মনোনীতদের নাম প্রকাশ করা হয়নি।

আগামী জুলাই মাসে জাতীয় মৎস্য সপ্তাহে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনীতদের হাতে ‘জাতীয় মৎস্য পুরস্কার- ২০১৯’ তুলে দেবেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় মৎস্য খাতে অবদানের জন্য নির্ধারিত মোট নয়টির মধ্যে সাতটি বিভাগে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে আটটি স্বর্ণপদক ও নয়টি রৌপ্যপদক দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়। মনোনীতদের তালিকা জাতীয় মৎস্য সপ্তাহ শুরুর আগে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হবে।

এতে আরও বলা হয়, জাতীয় মৎস্য পুরস্কারের মনোনয়নের জন্য গত বছরের ১৮ ডিসেম্বর মৎস্য অধিদফতরের ওয়েবসাইটে এবং ২১ ডিসেম্বর পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে সারাদেশ থেকে মনোনয়ন আহ্বান করা হয়। এতে মোট ২৪৫টি আবেদন জমা পড়লে নির্ধারিত কারিগরি বা বাছাই কমিটি ৭১টি আবেদনকে প্রাথমিকভাবে গ্রহণ করে। এরপর মৎস্য অধিদফতরের আটটি সরেজমিন যাচাই-টিম মাঠপরিদর্শনের মাধ্যমে ২৯টি আবেদনকে নীতিমালার আওতায় বৈধ বলে গ্রহণ করে। আজ (বুধবার)সেই ২৯টি আবেদন থেকে সাত ক্যাটাগরিতে মোট ১৭টি পুরস্কারের জন্য নয় প্রতিষ্ঠান এবং আট ব্যক্তিকে চূড়ান্তভাবে মনোনীত করা হয়। নয়টি ক্যাটাগরির মধ্যে দুই ক্যাটাগরিতে আবেদন পাওয়া যায়নি।

 

উপরে