শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯ | ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

আপাতত কুলাউড়া পর্যন্ত যাচ্ছে ট্রেন

প্রকাশের সময়: ২:১৮ অপরাহ্ণ - সোমবার | জুন ২৪, ২০১৯

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

ডেস্ক রিপোর্ট : মৌলভীবাজারের কুলাউড়ায় গতকাল রাতে ট্রেন দুর্ঘটনার পর ঢাকা-সিলেট রুটে জয়ন্তিকা এক্সপ্রেস ও কালনী এক্সপ্রেসের সিডিউল আজকের (সোমবার) জন্য বাতিল করা হয়েছে। এদিকে কমলাপুর স্টেশন থেকে সিলেটগামী পারাবত এক্সপ্রেস সকালে ছেড়ে গেলেও কুলাউড়া পর্যন্ত যাবে। কুলাউড়া থেকেই আবার ট্রেনটি ঢাকায় ফিরবে।

কমলাপুর স্টেশন ম্যানেজার আমিনুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন। দুর্ঘটনার পরে রাত ৩টার দিকে সাতটি বগি নিয়ে দুর্ঘটনা কবলিত উপবন এক্সপ্রেস ঢাকার উদ্দেশে ছেড়ে আসে বলেও জানান তিনি। সকাল সাড়ে ৯টার দিকে ট্রেনটি কমলাপুর এসে পৌঁছায়।

এদিকে উপবন এক্সপ্রেস ট্রেন দুর্ঘটনার কারণ অনুসন্ধানে পৃথক দুটি কমিটি গঠন করেছে বাংলাদেশ রেলওয়ে। সোমবার এসব কমিটি গঠন করা হয়। জানা গেছে, রেলওয়ের প্রধান যান্ত্রিক প্রকৌশলী (সিএমই) মিজানুর রহমানকে প্রধান করে চার সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

এছাড়া রেলওয়ের পূর্বাঞ্চলের পক্ষ থেকে আরেকটি কমিটি গঠন করা হয়েছে। এই কমিটিতে আছেন- সিওপিএস সুজিত কুমার বিশ্বাস, রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান প্রকৌশলী আব্দুল জলিল, চিফ মেকানিক্যাল ইঞ্জিনিয়ার মিজানুর রহমান ও সিএসপিই মইনুল ইসলাম।

উল্লেখ্য, রোববার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে সিলেট থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা উপবন এক্সপ্রেসের কয়েকটি বগি লাইনচ্যুত হয়ে রেলসেতু ভেঙে খালে পড়ে এই দুর্ঘটনা ঘটে।

উপরে