সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯ | ২৫শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

সৈয়দপুরে বিকল বিমানের ড্যাশ-৮

প্রকাশের সময়: ৬:৪৭ অপরাহ্ণ - মঙ্গলবার | জুন ২৫, ২০১৯

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

ওড়ার আগমুহূর্তে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় যাত্রা বাতিল করে বাংলাদেশ এয়ারলাইনসের ড্যাশ-৮ উড়োহাজাজটি। ফলে দুর্ভোগে পড়তে হয় যাত্রীদের। মঙ্গলবার সৈয়দপুর বিমান বন্দরে এ ঘটনা ঘটেছে

জানা যায়, বোর্ডিং শেষে বিমানের বিজি ৪৯৪ ফ্লাইটটিতে উঠে পড়েন যাত্রীরা। সকাল সোয়া আটটার দিকে উড়োজাহাজটি ৭০ জন আরোহী নিয়ে উড্ডয়নের কথা ছিল। কিন্তু হঠাৎ ত্রুটি ধরা পড়ে। এর ল্যান্ডিং গিয়ারে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় যাত্রা বাতিল করা হয়।

ওই বিমানের যাত্রী রাসেল জোতদার বলেন, সকাল ৮টায় আমি সৈয়দপুর বিমানবন্দরে আসি। সকাল সোয়া ৮টার পর ঢাকা থেকে ছেড়ে বিমানটি অবতরণ করে। কিন্তু হঠাৎ যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় সেটি আর ঢাকায় ফিরে যেতে পারেনি।

বিমান সূত্র জানায়, হঠাৎ ওই বিমানে ত্রুটি ধরা পড়ে। উড়োজাহাজটির ল্যান্ডিং গিয়ারে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে এর যাত্রা বাতিল করা হয়। বিমানটির একটি স্পেয়ার পার্টস পরিবর্তন করা হবে। এটি ঢাকা থেকে নিয়ে বিমানের প্রকৌশলীদের রওনা দেওয়ার কথা রয়েছে। ত্রুটি সারানোর পর বিমানটি মঙ্গলবার সন্ধ্যায় সৈয়দপুর থেকে ঢাকায় রওনা হতে পারে।

এর আগে ২০১৭ সালের ২৫ অক্টোবর সৈয়দপুর থেকে ঢাকায় আসার সময় বিমানের একটি ড্যাশ-৮ উড়োজাহাজ ৫ ক্রুসহ ৭১ জন আরোহী নিয়ে অলৌকিকভাবে রক্ষা পেয়েছিল পাইলটের দক্ষতায়। চাকা খুলে যাওয়ায় বিমানটি সেদিন ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছিল।

এরপর চলতি বছরের ৩১ মার্চ ড্যাশ-৮-এর একটি বিমান সিলেট থেকে ঢাকায় রওনা দেয়। কিছুক্ষণ পরই চাকায় ত্রুটি টের পান পাইলট। বিকেল চারটার দিকে শাহজালাল বিমানবন্দরে জরুরি অবতরণ করেন তিনি।

সবশেষ গত ৮ মে রাতে মিয়ানমারের ইয়াঙ্গুন ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে বিমানের একটি ড্যাশ-৮ বিধ্বস্ত হয়েছিল। তবে ৩৪ আরোহী সেদিনও অলৌকিকভাবে প্রাণে বেঁচে যান।

উপরে