শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯ | ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

সঙ্গীর ওপর অতিরিক্ত নির্ভরশীল!

প্রকাশের সময়: ৬:৪৪ অপরাহ্ণ - শনিবার | জুলাই ৬, ২০১৯

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

জীবন চলার পথে জীবন সঙ্গীই এয় উঠেছে সবচেয়ে ভালো বন্ধু? রোম্যান্টিক ডেট থেকে শুরু করে কেনাকাটা কিংবা সামান্য কোথাও কোনো কাজে যাওয়া, সর্বত্রই মনে হয় সঙ্গী সঙ্গে থাকলে আরো ভালো হবে?

সর্বক্ষণ প্রেম প্রেম ভাব এবং মনের মানুষকে চোখে হারানো অবস্থা থাকলে এখনই সাবধান হন। কোনো সম্পর্কের উপরেই অত্যধিক নির্ভরশীল হয়ে পড়া একেবারেই স্বাস্থ্যকর নয়।

কী দেখে বুঝবেন আপনি সঙ্গীর উপর বেশি নির্ভরশীল হয়ে পড়েছেন?

বন্ধু বা পরিবারের সঙ্গে ঘুরতে যেতে ভালো লাগে না! 

যেখানেই যান না কেন, যে কোনো পছন্দের মানুষ সঙ্গে থাকুন না কেন, আপনার মন কিন্তু পড়ে রয়েছে সঙ্গীটি কী করছেন এই ভাবনাতেই। বন্ধুদের সঙ্গেও বিশেষ হ্যাংআউট করাতে আর আপনি আগ্রহী নন। সাবধান! আপনি ধীরে ধীরে সমাজ থেকে নিজেকে আলাদা করে ফেলছেন অজান্তেই।

সঙ্গীর ওপর নির্ভরশীল আপনার পরিকল্পনা

সিনেমা দেখতে যাওয়া হোক বা কেনাকাটা কিংবা ছুটিতে বেড়াতে যাওয়া! সব সময় সঙ্গীর পছন্দ মতো জায়গা এবং সময়ই প্রাধান্য পায়? আর আপনিও বেজায় খুশি সে অনুসারে নিজের ইচ্ছের মোড় ঘুরিয়ে দিতে? এই মানসিকতায় বদল আনুন। নিজেকে যদি আপনি গুরুত্ব না দেন, সঙ্গীর কাছেও কিন্তু আপনি টেকেন ফর গ্রান্টেড হয়ে যাবেন।

নিরাপত্তাহীনতায় ভোগেন! 

সঙ্গী আপনাকে ছাড়া একা কোথাও গেলে আপনি কি নিরাপত্তাহীনতায় ভুগতে থাকেন? তিনি নিজের পরিবার বা বন্ধুদের সঙ্গে সময় কাটালে আপনার অসহ্য লাগে?

সামান্য ঝগড়া হলেই আপনি সম্পর্ক ভেঙে যাবে বলে মনে করেন? তাহলে নিজের ওপর নিয়ন্ত্রণ আনুন। সম্পর্কে স্পেস দিতে শিখুন। না হলে বিপদ আসন্ন।

উপরে