শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯ | ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

বর্ষায় চুল পড়া কমাবে মধু

প্রকাশের সময়: ৪:৫৬ অপরাহ্ণ - মঙ্গলবার | জুলাই ৯, ২০১৯

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

ডেস্ক রিপোর্ট : বাতাসে আর্দ্রতা বাড়ার সঙ্গে সঙ্গে চুলের দরকার হয় বাড়তি যত্ন। কেবল গরমেই নয়, বর্ষাতেও চুলে প্রয়োজনীয় আর্দ্রতার দরকার পড়ে। বিভিন্ন শ্যাম্পু বা কন্ডিশনার দিয়ে চুলের যত্ন নেয়ার কথা ভাবেন অনেকে। কিন্তু তবুও এই ঋতুতে চুল ঝরে অনেক বেশি। অথচ আমরা জানি না যে সহজলভ্য প্রাকৃতিক উপাদান মধুতেই রয়েছে চুলকে সতেজ ও ঝলমলে করে তোলার শক্তি। চুল ঝরে যাওয়া কমাতেও কাজে আসে এই বিশেষ উপাদানটি। তাই মধু দিয়ে বানানো কিছু মাস্ক ব্যবহার করলে এই বর্ষাতেও চুল চিটচিটে হয় না। বরং আর্দ্রতা বজায় থাকে চুলে। তাই চুলের যত্নে ব্যবহার করুন কিছু মাস্ক।

মধু-পানি

গোসলের সময় এক মগ পানিতে মিশিয়ে নিন আধ কাপের চেয়ে একটু বেশি পরিমাণ মধু। শ্যাম্পুর পর কন্ডিশনার ব্যবহারের পরিবর্তে এই মিশ্রণ ঢেলে দিন চুলে। এরপর হালকা ম্যাসাজ করুন। পানি দিয়ে ভাল করে ধুয়ে নিন চুল।

মধু-দই

দুই চামচ টক দই ও তিন চামচ মধু মিশিয়ে একটা হেয়ার প্যাক বানিয়ে নিন। গোসলের আগে এই মিশ্রণ ব্যবহার করুন চুলে। তারপর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন চুল।

ডিম-মধু

এই সময় চুলে খুব জট পড়ে। রুক্ষ চুলের সমস্যায় যারা ভোগেন, তাদের জন্য এই প্যাক খুব কার্যকর। দুটো ডিম ভেঙে তাতে তিন চামচ মধু দিয়ে ফেটিয়ে নিন। এই প্যাকটিও গোসলের আগে চুলে লাগিয়ে ধুয়ে ফেলুন। শ্যাম্পুর পর কন্ডিশনার দিয়ে ধুয়ে ফেলুন চুল।

উপরে