রবিবার, ২১ জুলাই, ২০১৯ | ৬ই শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

‘যতদিন সুস্থ হওয়ার সম্ভাবনা, ততদিন লাইফ সাপোর্টে এরশাদ’

প্রকাশের সময়: ৩:৪৮ অপরাহ্ণ - বৃহস্পতিবার | জুলাই ১১, ২০১৯

কারেন্টনিউজ ডটকমম ডটবিডি

ডেস্ক রিপোর্ট : জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। যতদিন সুস্থ হওয়ার সম্ভাবনা থাকবে, ততদিন তাকে লাইফ সাপোর্টে রেখেই চিকিৎসা দেওয়া হবে। আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে এরশাদের শারীরিক অবস্থা নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে এ কথা জানান দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের।

সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকদের বরাত দিয়ে জিএম কাদের বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের পালস ও রক্তের চাপ স্বাভাবিক রয়েছে। অক্সিজেন সাপোর্টে শ্বাস-প্রশ্বাসও স্বাভাবিক। আর ডায়ালাইসিসের মাধ্যমে পল্লিবন্ধুর রক্তের বর্জ্য বের করা হয়েছে। কিডনি, লিভারসহ অন্য অঙ্গ-প্রত্যঙ্গগুলো স্বাভাবিকভাবে কাজ করলে তার লাইফ সাপোর্ট খুলে ফেলা হবে।
তিনি বলেন, জাপা চেয়ারম্যানের হজম প্রক্রিয়ায় কিছুটা উন্নতি হয়েছে, তার মলের সঙ্গে এখন আর রক্তক্ষরণ হচ্ছে না। রক্তে প্লাটিলেট দেওয়া হচ্ছে। এতে এরশাদের শারীরিক অবস্থা কোনো কোনো ক্ষেত্রে উন্নতি হয়েছে, আবার কোনো কোনো ক্ষেত্রে অবনতি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে কাদের বলেন, পল্লিবন্ধুর উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়ার শতভাগ প্রস্তুতি আছে। সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে তাকে বিদেশে নেওয়া হয়নি। সিএমএইচের চিকিৎসায় সন্তোষ প্রকাশ করে এরশাদের ছোটভাই বলেন, দেশি-বিদেশি চিকিৎসকদের পরামর্শে সেখানে বিশ্বমানের চিকিৎসা হচ্ছে এরশাদের।

এসময় জাতীয় পার্টির মহাসচিব ও বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা বলেন, হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থার আরও উন্নতি হলেই তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া হবে। তিনি বলেন, এরশাদ মন্ত্রীর পদমর্যাদায়, তাই সরকারিভাবেই তার চিকিৎসা ব্যয় বহন করা হবে। জাপা নেতা-কর্মীদের শেষ রক্তবিন্দু থাকতে পল্লিবন্ধুর উন্নত চিকিৎসায় কোনো সমস্যা হবে না।

এ সময় জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

উপরে