শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯ | ৪ঠা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

ক্রীড়া সাংবাদিক অজয় বড়ুয়া আর নেই

প্রকাশের সময়: ২:৫১ অপরাহ্ণ - শুক্রবার | জুলাই ১২, ২০১৯

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

ডেস্ক রিপোর্ট : বয়স ৭০ বছর। তাতে কি? এই বয়সেও বিশ্বকাপ কাভার করতে ইংল্যান্ড গিয়েছিলেন দেশের ক্রীড়া সাংবাদিকদের অন্যতম অগ্রজ দৈনিক সংবাদের ক্রীড়া সম্পাদক অজয় বড়ুয়া। কিন্তু সেখানে যাওয়ার পর অসুস্থ হয়ে পড়েন তিনি।

প্রায় দুই সপ্তাহ লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন থাকা অবস্থায় বাংলাদেশ সময় শুক্রবার সকাল সোয়া ৯টার দিকে পরলোকগমন করেছেন দীর্ঘ প্রায় পাঁচ দশক ধরে ক্রীড়া সাংবাদিকতায় যুক্ত থাকা অজয় বড়ুয়া।

বিশিষ্ট ক্রীড়া সাংবাদিক ও মুক্তিযোদ্ধা অজয় বড়ুয়া ১৯৭৪ সাল থেকে তিনি দৈনিক সংবাদে ক্রীড়া সাংবাদিক হিসেবে কাজ করেছেন। প্রায় পাচ দশক ক্রীড়া সাংবাদিকতার সাথে তিনি যুক্ত।

ক্রীড়া সাংবাদিকতার আগে তিনি ক্রীড়াবিদ ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে খেলাধুলায় অবদান রাখায় সম্মাননা সূচক ব্লু পেয়েছেন। জগন্নাথ হলের ক্রীড়া সম্পাদকও ছিলেন। ঐতিহ্যবাহী আবাহনী ক্লাবের শুরুর দিকে ফুটবল দলের সদস্য ছিলেন।

স্বাধীনতার পূর্বে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণিতে স্নাতকোত্তর সম্পন্ন করেন। স্বাধীনতার পর ক্রীড়া সাংবাদিকতাকেই ক্যারিয়ার হিসেবে নেন। দেশের ক্রীড়াঙ্গন ও মিডিয়ার অনেক ইতিহাসের প্রত্যক্ষদর্শী তিনি। তার হাত ধরে দেশের অনেক ক্রীড়া সাংবাদিক তৈরি হয়েছেন।

উপরে