রবিবার, ১৮ আগস্ট, ২০১৯ | ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

নতুন নির্বাচকের খোঁজে বিসিবি!

প্রকাশের সময়: ১২:৪৭ অপরাহ্ণ - বুধবার | জুলাই ২৪, ২০১৯

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

ডেস্ক রিপোর্ট : বিসিবির নির্বাচক প্যানেলের দুই সদস্য মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুর বাশার সুমনকে নাও রাখা হতে পারে। এই দুজনের মধ্যে নান্নু রয়েছেন প্রধান নির্বাচক হিসেবে। তাদের সঙ্গে চলতি বছর জুন পর্যন্ত বিসিবির চুক্তি ছিল। সেই চুক্তি আর বাড়ানো হচ্ছে না বলে বিসিবি সূত্রে জানিয়েছে ক্রিকবাজ। আগামী ২৭ জুলাই বিসিবির পরিচালনা পর্ষদের সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

চলমান শ্রীলঙ্কা সফরে মিনহাজুল আবেদীন নান্নুর দলের সঙ্গে যাওয়ার কথা ছিল। তবে সোমবার বিসিবির নিশ্চিত করেছে সফর চলাকালে পরফরমেন্স পর্যালোচনার জন্য তাকে পাঠানো হচ্ছে না। মূলত আফগানিস্তানের সঙ্গে ‘এ’ দলের ব্যর্থতার পরই নির্বাচকদের কাজের বিষয়ে পর্যালোচনা হচ্ছে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু অবশ্য কাজ চালিয়ে যাওয়ার ব্যাপারে আশাবাদী। তিনি মনে করেন ‘এ’ দলের পারফরমেন্সে সামগ্রিক অবস্থার প্রতিফলন ঘটৈনি। কারণ একই সময়ে ভারতে বিসিবি একাদশে কয়েকজন ভালো ক্রিকেটার চলে যান। যে কারণে ‘এ’ দলটা পরিপূর্ণ শক্তির ছিল না।

মঙ্গলবার (২৩ জুলাই) বিসিবিতে নান্নু সাংবাদিকদের বলেন, ‘আমি মনে করি আমাদের প্যানেল গত তিন বছর যথেষ্ট ভালো কাজ করেছে। হাই পারফরম্যান্স (এইচপি) দল নিয়ে আমরা কাজ করেছি, ‘এ’ দলের খেলাও নিয়মিত মাঠে গড়াচ্ছে। জাতীয় দলও ভালো পারফর্ম করেছে। গত এক বছরের পারফরম্যান্স বিচার করে দেখেন প্রায় ৫২.৭% ম্যাচ আমরা জিতেছি। এটা কিন্তু আমাদের জন্য বিরাট একটা অর্জন। র ্যাকিংয়েও ওপরের দিকে উঠে এসেছি। লঙ্গার ভার্সনের ক্রিকেটাকে নিয়েও আমাদের যে পরিকল্পনা ছিল তাও মাথায় রেখেছি। যদি পুনরায় সুযোগ পাই, অবশ্যই আমরা ভালো কাজ করব। তবে সুযোগ দেবে কী না এটা বোর্ডের নিজস্ব বিষয়।’

নান্নুর অবশ্য আত্মবিশ্বাসী। তাদের প্যানেল আবার সুযোগ পাবে মনে করেন তিনি। আগামী ২৭ জুলাই জানা যাবে কি আছে তাদের ভাগ্যে। ২০১৬ সালে প্রধান নির্বাচকের পদ থেকে ফারুক আহমেদ সরে দাড়ালে দায়িত্ব পান মিনহাজুল আবেদীন নান্নু। এরপর দ্বিতীয় ও তৃতীয় সদস্য হিসেবে দায়িত্ব পান হাবিবুল বাশার সুমন ও সাজ্জাদ আহমেদ শিপন।

উপরে