বৃহস্পতিবার, ২২ আগস্ট, ২০১৯ | ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

৩৯ মণের ‘রাজাবাবু’ ২৫ লাখ টাকা!

প্রকাশের সময়: ৪:৪৮ অপরাহ্ণ - শনিবার | আগস্ট ১০, ২০১৯

currentnews

গাবতলী পশুর হাটে অন্যতম আকর্ষণ ‘রাজাবাবু’। ওজন প্রায় ৩৯ মণ (১৫৪৩ কেজি)। গায়ের রঙ সাদা-কালো। সবাই তাকে রাজাবাবু বলেই ডাকে। ফ্রিজিয়াম জাতের গরুটি মুন্সিগঞ্জ থেকে আনা হয়েছে এ হাটে। সবার নজরকাড়া এই রাজাবাবুর দাম হাঁকানো হচ্ছে ২৫ লাখ টাকা।

গরুটির মালিক নুরুল হক শাহীন বলেন, গাবতলী পশুর হাটে আমি এবার একটি গরু নিয়ে এসেছি। রাজাবাবুকে এখানে নিয়ে আসি বুধবার (০৭ আগস্ট)। আমি এক বছর আগে ঢাকার উত্তরা থেকে গরুর একটি লটে ফ্রিজিয়ান জাতের এই গরু কিনি। আমি কখনও ভাবিনি গরুটি এতো বড় হবে। আল্লাহ ওর ভালো বৃদ্ধি দিয়েছে।

মুন্সিগঞ্জের আল বাকারা ডেইরি ফার্মের প্রোপাইটর শাহিন বলেন, রাজাবাবু প্রতিদিন দুই হাজার টাকার খাবার খায়। এর খাবারের তালিকায় রয়েছে, ছোলার ভুসি, গমের ভুসি, মসুরের ডাল ভাঙা, খেসারি ডাল। এছাড়া ও-কে দুই ঘণ্টা পরপর খাবার পরিবর্তন করে দেওয়া হয়। সবমিলে প্রতিদিন আট রকমের খাবার দেওয়া হয়। শুকনো খাবার ও খড় বেশি খাওয়ানো হয়। রাজাবাবুকে ঘাস কম খাওয়ানো হয়েছে। প্রতিদিন মোট ২০ কেজি খাবার খাওয়ানো হয়। যা টাকার হিসাব করলে দুই হাজার হবে।

রাজাবাবুকে সার্বক্ষণিক দেখাশোনা করেছেন তিনজন লোক। ফার্মের আলাদা রুমে রাখা হতো ওরে। সার্বক্ষণিক ফ্যানের নিচে রাখা হতো‌। বিদ্যুৎ চলে গেলে হাত পাখা দিয়ে বাতাস করা হতো। দিনে তিনবার করে আর গরম বেশি পড়লে চার থেকে পাঁচবার গোসল করানো হয়।

বর্তমানে বিশাল আকারের গরুটির দাম হাঁকানো হচ্ছে ২৫ লাখ টাকা। মুন্সিগঞ্জে এর দাম উঠেছিল ১৬ লাখ টাকা‌‌। তবে গাবতলী পশুর হাটে এখনও কোনো ক্রেতা দাম বলেননি। শুধু রাজাবাবুকে একনজর দেখতে ভিড় জমাচ্ছেন দর্শনার্থীরা।

শাহিন বলছেন, দাম ২৫ চাইলেও ২২ লাখ টাকা হলে রাজাবাবুকে বিক্রি করে দেবেন তিনি।

 

উপরে