বুধবার, ১৬ অক্টোবর, ২০১৯ | ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

অমিতাভ বচ্চনের লিভারের ৭৫% নষ্ট

প্রকাশের সময়: ৬:১৬ অপরাহ্ণ - শনিবার | আগস্ট ২৪, ২০১৯

 

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

কোটি কোটি ভক্ত ও অনুরাগীর জন্য দুঃসংবাদ দিলেন বলিউডের শাহেনশাহ অমিতাভ বচ্চন। জানালেন, তার লিভারের ৭৫% নষ্ট হয়ে গেছে। সম্প্রতি একটি স্বাস্থ্য সচেতনমূলক প্রচারের অনুষ্ঠানে ৭৬ বছরের এই অভিনেতা নিজেই জানালেন, তার লিভারের ২৫% কাজ করছে, এর উপরেই তিনি বেঁচে আছেন। নিজেকে উদাহরণ দিয়ে তিনি সবাইকে স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখার আহ্বান জানান।

অমিতাভ বচ্চন জানিয়েছেন, তিনি সারা জীবনে অনেক ভুগেছেন। ৭৬ বছর অনেকটা সময়, এর মধ্যে তার যা হওয়ার তা হয়ে গেছে। যক্ষা এবং হেপাটাইটিস বি-এর মতো কঠিন রোগেও আক্রান্ত হয়েছিলেন তিনি। এখন অবশ্য সে সব পুরোপুরি সেরে গিয়ে অনেকটাই ভালো আছেন। শরীরচর্চা এবং খাওয়া দাওয়ার উপর সকলকেই বিশেষ নজর দিতে হবে বলে এই অনুষ্ঠানে জানান অমিতাভ বচ্চন।

অমিতাভ বচ্চন বহুদিন ধরেই বিভিন্ন স্বাস্থ্যমূলক সচেতনতার সরকারি প্রচারের সঙ্গে যুক্ত আছেন। পোলিও, যক্ষা, হেপাটাইটিস বি এবং ডায়াবিটিস সম্পর্কে সচেতনামূলক প্রচারের বিজ্ঞাপনে প্রায়ই দেখা যায় তাকে। এই সব রোগ রোখার আন্দোলনেও তিনি যুক্ত রয়েছেন বহু দিন।

অমিতাভ ওই অনুষ্ঠানে আরও জানান, যক্ষা এখন সেরে যায়। তবে অনেক সময়ে, ধরা পড়ার আগেই তা অনেকটা ক্ষতি করে ফেলে। তিনি জানান, তার নিজের যখন শরীর খারাপ হতে শুরু করে, তখন তিনি জানতেনই না যে তার শরীরে যক্ষার জীবাণু রয়েছে।

তিনি যখন এই রোগে আক্রান্ত ছিলেন, তখন যে কেউ যে কোনও সময়ে সেই একই সমস্যার সম্মুখীন হতে পারতেন। তাই নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করা খুবই জরুরি বলেও প্রত্যেককে সতর্ক করেন অমিতাভ বচ্চন।

সূত্র : ইন্ডিয়া টুডে।

উপরে