শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ | ১লা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

রোনালদোর চার গোলে পর্তুগালের জয়

প্রকাশের সময়: ২:১৪ অপরাহ্ণ - বুধবার | সেপ্টেম্বর ১১, ২০১৯

কারেন্টনিউজ ডটকম ডটবিডি

ইউরো বাছাইয়ে দারুণ ছন্দে আছেন ক্রিস্তিয়ানো রোনালদো। তার হ্যাটট্রিকসহ চার গোলে লিথুনিয়াকে ৫-১ গোলে বিধ্বস্ত করেছে পর্তুগাল।

‘বি’ গ্রুপের খেলায় শুরু থেকে আধিপত্য বিস্তার করে খেলেছেন রোনালদো। ৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নিয়েছিলেন।  ২৮ মিনিটে লিথুনিয়া একটি গোল শোধ দিলে খানিকটা রং হারানোর উপক্রম হয়েছিল ম্যাচটায়।

দ্বিতীয়ার্ধের আরও শাণ দিয়ে খেলেছেন পর্তুগিজ প্রাণভোমরা। তার মুহুর্মুহু আক্রমণে রক্ষণ চূর্ণ-বিচূর্ণ হয়েছে লিথুনিয়ার। ৬১, ৬৫ ও ৭৬ মিনিটে তিনবার জাল কাঁপিয়ে প্রতিপক্ষকে বিপর্যস্ত করে ছেড়েছেন। এরমধ্য দিয়ে জাতীয় দলের হয়ে অষ্টম আর পুরো ক্যারিয়ারে দেখা পেলেন ৫৪তম হ্যাটট্রিকের। চারটি গোল করে নিজের ব্যক্তিগত গোল সংখ্যাও ৯৩-তে নিয়ে গেছেন পর্তুগিজ যুবরাজ। সর্বোচ্চ গোলের বিশ্ব রেকর্ড করা ইরানিয়ান কিংবদন্তি আলি দাইর কাছ থেকে ১৬ গোল পেছনে আছেন তিনি। ৪ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে দুইয়ে রইলো পর্তুগাল। ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ইউক্রেন।

‘এ’ গ্রুপের খেলায় কসোভোকে ৫-৩ গোলে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড। প্রথম মিনিটে কসোভো এগিয়ে গেলেও আধিপত্য বিস্তার করে জয় ছিনিয়ে নেয় ইংল্যান্ড। ইংলিশদের হয়ে জোড়া গোল করেছেন সানচো। শতভাগ জয়ের রেকর্ড নিয়ে ‘এ’ গ্রুপে শীর্ষেই আছে তারা।
অপর দিকে আন্তোয়ান গ্রিয়েজমান ফ্রান্সের হয়ে দ্বিতীয়বারের মতো পেনাল্টি মিস করলেও জয়ের ধারায় রয়েছে ফ্রান্স। অ্যান্ডোরাকে হারিয়েছে ৩-০ গোলে।

উপরে