বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯ | ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

পর্নছবি দেখায় এগিয়ে আছে ভারতীয় মহিলারা

প্রকাশের সময়: ১:১৩ পূর্বাহ্ণ - রবিবার | সেপ্টেম্বর ১৫, ২০১৯

currentnews

পর্নছবি দেখার ক্ষেত্রে গোটা বিশ্বে অনেটাই এগিয়ে আছে ভারতীয় মহিলারা। মজার বা অবাক হওয়ার মত মনে হলেও বিষয়টি কিন্তু একদমই সত্য। পর্নছবি দেখায় মহিলা দর্শকের সংখ্যাই সবথেকে বেশি দেশটিতে। সেখানে পর্নছবি দেখায় মহিলা দর্শকের সংখ্যা বৃদ্ধির হার বছরে প্রায় ১২৯ শতাংশ, যা বিশ্বের সব দেশের তুলনায় বেশি। অ্যাডাল্ট ওয়েবসাইট পর্ণহাবের বাৎসরিক সমীক্ষায় তথ্যটি উঠে এসেছে।

মহিলা দর্শকের ক্ষেত্রে ভারতের আগে রয়েছে ফিলিপিন্স, ব্রাজিল ও দক্ষিণ আফ্রিকা। অর্থাৎ বিশ্বে পর্নছবির মহিলা দর্শকের তালিকায় চতুর্থ ভারত। এমনকি মহিলা দর্শকের সংখ্যায় আমেরিকা-লন্ডনকেও পিছনে ফেলে দিয়েছে ভারত। ভারত এই পর্নছবি দেখার ক্ষেত্রে বেশ খানিকটা উপরে উঠে এসেছে। গোটা বিশ্বের মধ্যে তিন নম্বরে রয়েছে ভারত। আমেরিকা আর লন্ডনের পরই ভারত। যেখানে পাকিস্তান প্রথম ২০তেই জায়গা করে নিতে পারেনি। এই ২০টি দেশ মিলে পর্ন ছবির ৮০ শতাংশ ট্রাফিক দখল করে ফেলেছে। মোট ৬,৭৩২ পেটাবাইট ডেটা খরচ হয়েছে সারা বছরের পর্ন ছবি দেখতে।

অন্যদিকে, কিভাবে ভারতীয়রা পর্নছবি দেখছে সেটাও রয়েছে এই সমীক্ষায়। ২০১৬-তে দেখা গিয়েছিল ৭০ শতাংশ পর্ণ দেখে স্মার্টফোনে। আর ২৮ শতাংশ দেখে ডেস্কটপে। বাকি ২ শতাংশ ট্যাবে। কিন্তু ২০১৭-তে দেখা গিয়েছে, ভারতীয়দের স্মার্টফোনে পর্ণ দেখার প্রবণতা বেড়েছে ৮৬ শতাংশ। আর ডেস্কটপে মাত্র ১৩ শতাংশ।

উপরে