মঙ্গলবার, ১৮ মে, ২০২১ | ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

Logo
Print

জিনিয়াকে হয়রানির প্রতিবাদে ইবি সাংবাদিকদের মানববন্ধন

প্রকাশের সময়: ৮:০৪ অপরাহ্ণ - বৃহস্পতিবার | সেপ্টেম্বর ১৯, ২০১৯

currentnews

বিপ্লব খন্দকার, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বিজ্ঞান ও পযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক জিনিয়াকে বহিস্কার ও হয়রানির প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মানবন্ধন করেছে কর্মরত সাংবাদিকরা। সারা দেশের ন্যায় ইবি সাংবাদকিরাও তার পাশে দাড়ালেন। বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্ট‘স ফেডারেশনের আহবানে বৃহস্পতিবার বেলা ১২ টায় ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের পাদদেশে ইবি সাংবাদিক সমিতি ও প্রেসক্লাবের যৌথ আয়োজনে এ কর্মসূচী পালিত হয়।

জানা যায়, গত ১১ সেপ্টম্বর বশেমুরবিপ্রবির আইন বিভাগের শিক্ষার্থী ফাতেমা-তুজ-জিনিয়াকে মিথ্যা অপবাদে বহিস্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এছাড়া তাকে হয়রানি ও মানসিক নির্যতন চালানো হয়। একই সাথে ক্যাম্পাসের সাংবাদিকদের উপর চাপ প্রয়োগ করা হয়। এর প্রতিবাদে ইবি সাংবাদিক সমিতি ও ইবি প্রেস ক্লাব মাঠে নামেন। বৃহস্পতিবার তারা মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। এসময় তারা ফেডারেশনের দেয়া চার দফা দাবি বাস্তবায়নে বশেমুরবিপ্রবি প্রশাসনকে হুশিয়ারি দেন। দাবিগুলার মধ্যে সাংবাদিক হয়রানি ও হামলায় জড়িতদের বিচার, প্রশাসনের পক্ষ থেকে নিঃশর্ত ক্ষমা চাওয়া ও ক্যাম্পাসে স্বাধীন সাংবাদিকতার সুষ্ঠ পরিবেশ তৈরীর দাবি জানানো হয়। দাবি আদায় না হলে আরো কঠোর আন্দোলনের হুশিয়ারিও দেন সাংবাদিক নেতারা।

এসময় বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক রুমি নোমানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন সাংবাদিক সমিতির সভাপতি ইমরান শুভ্র, সহ-সভাপতি কে এম মাহফুজ মিশু, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির জীবন, যুগ্ম সাধারণ সম্পাদক ইরফান মাহমুদ রানা, অফিস সম্পাদক হুমায়ুন কবির শুভ, কোষাধ্যক্ষ আশিক বনি, প্রচার সম্পাদক অনি আতিকুর রহমান ও বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি ফেরদাউসুর রহমান সোহাগ, সহ-সভাপতি আসিফ খাঁন, সাধারণ সম্পাদক শাহাদাত তিমির, যুগ্ম-সাধারণ সম্পাদক সরকার মাসুম, অফিস সম্পাদক এআর রাশেদ, কোষাধ্যক্ষ তারিকুল ইসলামসহ দুই সংগঠনের সকল সাংবাদিক উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি ইমরান শুভ্র বলেন, ‘সাংবাদিকরা আজ ফেডারেশনের ডাকে সারা দেশে এক হয়েছে। আমাদের চার দফা দাবি অতিদ্রæত বশেমুরবিপ্রবি প্রশাসনকে বাস্তবায়ন করতে হবে। দেশের কোন প্রান্তে সাংবাদিকের ওপর হামলা, মামলা ও নির্যাতন হলে আমরা দেশব্যাপি তিব্র আন্দোলন গড়ে তুলব।’

 

আর্কাইভ

বিজ্ঞাপন

https://www.revenuecpmnetwork.com/hsbkfw8q51?key=6336343637613361393064313632333634613266336230363830336163386332

উপরে