সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯ | ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতেই দেশ নিরাপদ : আলহাজ্ব ইলিয়াস মোল্লাহ্

প্রকাশের সময়: ১১:৩৫ অপরাহ্ণ - শনিবার | সেপ্টেম্বর ২৮, ২০১৯
ছবি- সেলিম মোল্লা

রাজধানীর পল্লবীতে জাঁকজমকপূর্ণভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মবার্ষিকি অনুষ্ঠিত

currentnews

জিয়াউদ্দিন খন্দকার: “শুভ শুভ শুভ দিন শেখ হাসিনার জন্মদিন”- শনিবার এমন স্লোগানে মুখরিত ছিল সারাদেশ। জাতীয় সংসদের ঢাকা-১৬ আসনভুক্ত রাজধানীর পল্লবী ও রূপনগর এলাকাতেও এর ব্যতিক্রম হয়নি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে সেখানে অনুষ্ঠিত স্থানীয় আওয়ামী লীগের এক অনুষ্ঠানে “বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতেই একমাত্র এই দেশ নিরাপদ” বলে উল্লেখ করা হয়।

বিশ্ব দরবারে মাদার অব হিউম্যানিটি তথা মানবতার জননী হিসেবে বিবেচিত, বাংলাদেশের চার চারবারের প্রধানমন্ত্রী, দেশের উন্নয়নের পথিকৃৎ, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকিতে শনিবার মিরপুর ১২ নং বাসস্ট্যান্ড সংলগ্ন হাজী কুজরত আলী মোল্লাহ্ সুপার মাকের্ট প্রাঙ্গনে স্থানীয় জনসাধারণ ও দল-অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নিয়ে এক জাকজমকপূর্ণ অনুষ্ঠান ও দোয়া মাহফিলের আয়োজনে করে পল্লবী ও রূপনগর থানা আওয়ামী লীগ। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘ জীবন কামণা করে বিশেষ দোয়া করা হয়।

স্থানীয় শিশু-কিশোরদের সাথে নিয়ে অনুষ্ঠানের শুরুতেই প্রধানমনন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উদযাপনে ৭৩ কেজি ওজনের সুবিশাল এক জমকালো কেক কেটে অনুষ্ঠান শুরু করেন অনুষ্ঠানের প্রধান অতিথি- ঐতিহ্যবাহী মোল্লা পরিবারের কৃতি সন্তান, পল্লবী থানা আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা-১৬ আসনের তিন তিনবারের নির্বাচিত সাংসদ এবং তুমুল জনপ্রিয় আওয়ামী লীগ নেতা আলহাজ্ব ইলিয়াস উদ্দিন মোল্লাহ্। অনুষ্ঠানে কিছুক্ষণ পর পরই জমকালো আতশবাজি পরিবেশিত হয়। কেক কাটা শেষে তা স্থানীয় তৃণমূল ও দুস্থ শিশুদের বিতরণের মধ্য দিয়ে পর্যায়ক্রমে অনুষ্ঠানের সকল অতিথির মধ্যে বিতরণ করা হয়। মিষ্টি মুখ করানো হয় শ্রেণি-বর্ণ নির্বিশেষে উপস্থিত সকল অতিথিদের।

প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুষ্ঠানে নিজ বক্তব্যে প্রধান অতিথি ইলিয়াস মোল্লাহ্ বলেন, “বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকটই একমাত্র এই দেশ নিরাপদ, অন্তত আমি তাই মনে করি। তাই আপনারা সবাই সর্বশক্তিমান আল্লাহর কছে মহান এই জননেত্রীর দীর্ঘ জীবন প্রার্থনা করে দোয়া করবেন এটাই আমার আপনাদের নিকট বিশেষ অনুরোধ, আশা করি তা আপনারা রাখবেন”।

ইলিয়াস মোল্লাহ বলেন, “আজকের শিশু-কিশোররাই আগামীর ভবিষ্যৎ, আগামীর ভোটার। তাই প্রধানমন্ত্রীর জন্মদিনে আপনাদের কাছে আমার দাবি আপনারা এই সকল শিশু-কিশোরদের সুন্দর ভাবিষ্যৎকেই সর্বদা অগ্রাধিকার দিবেন।”

বিশ্ব দরবারে অতিসম্প্রতি প্রধানমন্ত্রীর ‘ভ্যাকসিন হিরো’ উপাধি পাওয়া প্রসঙ্গে ইলিয়াস মোল্লাহ্ বলেন, “প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার এই ‘ভ্যাকসিন হিরো’ উপাধি অর্জনে আবারও প্রমাণ হলো যে তিনি এখন কেবল দেশনেত্রীই নয় বরং একজন বিশ্বমানের নেত্রীও বটে। তাঁরই নেতৃত্বে সারাদেশে টিকাদান কর্মসূচীতে বাংলাদেশ সফলতা লাভ করেছে। অর্থাৎ একমাত্র তাঁরই কাছে দেশ নিরাপদ।”

এদিকে ইলিয়াস মোল্লাহ্ নিজ এলাকার সকল শ্রেণীর জনগণকে সাথে নিয়ে জাঁকজমকপূর্ণ যে অনুষ্ঠান পালন করলেন তা অভাবনীয় এক বিষয় বলে জানিয়েছেন অনুষ্ঠানে উপস্থিত স্থানীয় তৃণমূল জনগণ। তাদের ভাষ্যমতে এতো জমকালোভাবে স্থানীয় গরীব-দুখী মানুষদের সাথে কোন অনুষ্ঠান অন্য কোন এলাকায় অন্য কোন নেতাকে করতে দেখা যায়না। এক্ষেত্রে আমাদের এমপি ইলিয়াস মোল্লাহ্ যথেষ্ট অনুকরণীয়।

পরে অনুষ্ঠানে মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান ও জমকালো আতশবাজি পরিবেশন করা হয়।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ৬নং ওয়ার্ড কাউন্সিলর ও রূপনগর থানা আওয়ামী লীগ সভাপতি হাজী মোহাম্মদ রজ্জব হোসেন, পল্লবী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সারোয়ার আলম, রূপনগর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী সালাউদ্দিন রবীন, পল্লবী থানা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জুয়েল রানা, রূপনগর থানা আওয়ামী লীগ নেতা হাজী লতিফ মোল্লা, রূপনগর থানা আওয়ামী লীগ নেতা মোঃ আব্দুল হাই মোল্লা, পল্লবী থানা শ্রমীক লীগের সাধারণ সম্পাদক মোঃ মিজানুর রহমান মিন্টু, পল্লবী থানা মহিলা আওয়ামী লীগ নেত্রী মিসেস শিরীন শান্তি, ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ খলিলুর রহমান খলিল, পল্লবী থানা (ডিএমপি) ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম ও রূপনগর থানা (ডিএমপি) ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ, প্রমুখ।

উপরে