সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯ | ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

বিগ বাজেটের মশলাদার সিনেমা ‘মেকাপ’ : অনন্য মামুন

প্রকাশের সময়: ১২:৪১ অপরাহ্ণ - সোমবার | অক্টোবর ৭, ২০১৯

currentnews

ডেস্ক রিপোর্ট : ‘হলিউড, বলিউড, ঢালিউড সব জায়গাতেই তারকাদের জীবন প্রায় একই। তাদের জীবনের গল্প নিয়েই আমি সিনেমাটি নির্মাণ করছি। আমরা এখানে একটা চলচ্চিত্রের শুরু থেকে শেষ হওয়ার পথে কী হয় সেটা তুলে ধরেছি।

এখানে একটা মেয়ের স্ট্রাগল করে হিরোইন হওয়ার গল্প আছে, একজন সুপারস্টারের অটোগ্রাফ নিতে গিয়ে ভক্তের বিড়ম্বনার ব্যপারও আছে, একজন স্টারের পড়তি সময়ে তাকে সাপোর্ট দিয়ে কীভাবে সাংবাদিক তাকে টিকিয়ে রাখছে সেই গল্পও আছে। একজন সাংবাদিক দুই তারকার মধ্যে কীভাবে গ্যাঞ্জাম লাগিয়ে দিচ্ছেন সেটাও আছে।’

কথাগুলো বলছিলেন চলচ্চিত্র নির্মাতা অনন্য মামুন। রোববার সন্ধ্যায় রাজধানীর ধানমন্ডির একটি রেস্টুরেন্টে ‘মেকাপ’ নিয়ে এক আড্ডার আয়োজন করা হয়। সিনেমাটি নিয়ে কথা বলেন অনন্য মামুন।

সিনেমাটি নিয়ে নির্মাতা মামুন বলেন, ‘মেকাপ সিনেমায় কোনো নায়ক-নায়িকা নেই। এখানে যারা অভিনয় করেছেন তারা সবাই এই ছবির শিল্পী। ছবির গল্পটাই হচ্ছে স্টার। এই স্টারকে সামনে তুলে ধরতেই অভিনয় করেছেন আমাদের শিল্পীরা। এখানে অভিনয় করছেন তারিক আনাম খান, রোশান, নবাগত রিয়েলী, পায়েল মুখার্জী ও বিশ্বজিৎ মুখার্জী।’

southeast

অনন্য মামুন বলেন, ‘মেকাপ একটা কমার্শিয়াল ফিল্ম। বিগ বাজেটের মশলাদার সিনেমা এটি। ছবিটির একটা গানের আমরা প্রায় ৭০ লাখ টাকা খরচ করেছি। এরই মধ্যে সিনেমাটির শতকরা ৭০ ভাগ কাজ শেষ হয়ে গেছে। বাকি কাজ শিগগিরই শেষ হবে। আগামী নভেম্বর মাসে ছবিটি মুক্তি পাবে। বাংলা এবং হিন্দি দুই ভার্সনেই মুক্তি দেয়া হবে সিনেমাটি।’

নির্মাতা জানালেন, এই ছবির মূল কথা, মেকাপ দিয়ে সবকিছু ঢাকা যায় না। একজন স্টারের লাইট ক্যামেরার সামনের জীবন ও বাস্তব জীবন আলাদা।

এই ছবিতে যেখানে ‘সুপারস্টার নায়ক’ শাহবাজ খান চরিত্রে অভিনয় করছেন অভিনেতা তারিক আনাম খান। পরিচালনায় পাশাপাশি ছবির গল্প, চিত্রনাট্য করেছেন নির্মাতা অনন্য মামুন নিজেই।

সেলিব্রেটি প্রোডাকশন হাউজের প্রথম সিনেমা ‘মেকাপ’। মোট ৪টি গান থাকছে এই সিনেমায়। সংগীত পরিচালনা করছে স্যাভি, লিংকন, নাভেজ পারভেজ। গান লিখেছেন জাহিদ আকবর, স্যাভি, লিংকন, অনন্য মামুন। আর গানগুলো গাইছেন ন্যান্সি, ইমরান, সিথি সাহা।

উপরে