সোমবার, ১৪ অক্টোবর, ২০১৯ | ২৯শে আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

আর্জেন্টিনার সামনে সেই জার্মানি

প্রকাশের সময়: ১২:৩৫ অপরাহ্ণ - বুধবার | অক্টোবর ৯, ২০১৯

currentnews

বড় আসরে বরাবরই আর্জেন্টিনার দুঃস্বপ্নের এক নাম জার্মানি। ২০১৪ বিশ্বকাপ ফাইনালের স্মৃতি তো এখনও দগদগে ঘা হয়ে আছে আর্জেন্টাইন ভক্তদের মনে। এই জার্মানির কাছে হেরেই হাত ছোঁয়া দূরত্ব থেকে শিরোপাস্বপ্ন ভাঙে লিওনেল মেসিদের।

তার আগের দুই বিশ্বকাপেও একই চিত্র। জার্মানির মুখোমুখি হওয়া মানেই যেন আর্জেন্টিনার বিদায়। যান্ত্রিক ফুটবলের সেই দলটির সামনে আরও একবার আলবিসেলেস্তেরা। আজ (বুধবার) বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিটে বরুশিয়া ডর্টমুন্ডের মাঠ সিগনাল ইদুলা পার্কে আতিথেয়তা নেবে আর্জেন্টিনা। তবে এই ম্যাচে খেলতে পারছেন না দলের সেরা তারকা লিওনেল মেসি।

এই ম্যাচে অবশ্য আর্জেন্টিনা পূর্ণ শক্তি নিয়ে মাঠে নামতে পারছে না। নিষেধাজ্ঞার কারণে মেসি নেই। বিশ্রামে আছেন অ্যাঞ্জেল ডি মারিয়া আর সার্জিও আগুয়েরোও।

GERM

মেসির অনুপস্থিতিতে আক্রমণের মূল দায়িত্ব থাকবে তরুণ পাওলো দিবালার কাঁধে। সঙ্গে দারুণ ছন্দে থাকা ইন্টার মিলান ফরোয়ার্ড মার্টিনেজ তো আছেনই।

ঠান্ডাজনিত সমস্যায় আর্জেন্টিনার বিপক্ষে খেলতে পারবেন না টাহ। মাংশপেশির চোট কাটিয়ে উঠতে পারেননি গিনদোয়ানও। সবমিলিয়ে দ্বিতীয় সারির এক দল নিয়েই ঘরের মাঠে লড়তে হবে জার্মানিকে।

উপরে