মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ | ২৮শে কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

দেশে ফিরছেন সৌদিতে নির্যাতনের শিকার সেই সুমি

প্রকাশের সময়: ১০:১১ পূর্বাহ্ণ - বুধবার | নভেম্বর ৬, ২০১৯

currentnews

আগামী দুই-তিন দিনের মধ্যে দেশে ফিরবেন সৌদি আরবে নির্যাতনের শিকার গৃহকর্মী সুমি আক্তার। এ তথ্য সুমি নিজেই তার স্বামীকে জানিয়েছেন। বর্তমানে বাংলাদেশ সরকারের দায়িত্বশীল কর্মকর্তার তত্ত্বাবধানে রয়েছেন সুমি। মঙ্গলবার ( ৫ নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে এসব তথ্য জানান সুমির স্বামী নূরুল ইসলাম।

নূরুল ইসলাম বলেন, ‘ঘণ্টাখানেক আগে সুমির সঙ্গে আমার কথা হয়েছে। সে ভালো আছে। সুমি বলেছে, তাকে সৌদি পুলিশ উদ্ধার করে সৌদিতে নিযুক্ত বাংলাদেশ সরকারের কর্মকর্তাদের কাছে হস্তান্তর করেছে। সে আগামী দুই তিন দিনের মধ্যে দেশে চলে আসতে পারবে। তার পাওনাদিও পরিশোধ করে দিয়েছে সুমিকে কাজে নিযুক্ত করা ব্যক্তি। তবে সুমি তার মালামাল আনতে পারেনি।
এর আগে সুমি আক্তারকে উদ্ধার করে হেফাজতে নিয়েছে সেখানকার পুলিশ। গত সোমবার রাতে জেদ্দার দক্ষিণে নাজরান এলাকার কর্মস্থল থেকে তাকে উদ্ধার করে থানা হেফাজতে নেয় স্থানীয় পুলিশ।

এ বিষয়ে সুমির স্বামী নুরুল ইসলাম গণমাধ্যমকে জানিয়েছিলেন, সুমির সঙ্গে দুপুরে একবার কথা হয়েছে। সুমি বলেছে, সৌদি পুলিশ তাকে নেওয়ার জন্য আসবে। পরে রাতে আবার কথা হলে সুমি জানায়, এখন আর ফোন দিয়েন না, কিছু সময়ের মধ্যে পুলিশ এসে আমাকে নিয়ে যাবে।

 

উপরে