শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯ | ২রা অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

বঙ্গোপসাগরে ট্রলারসহ ১৫ জেলে নিখোঁজ

প্রকাশের সময়: ৮:৩৪ অপরাহ্ণ - শনিবার | নভেম্বর ৯, ২০১৯

currentnews

বরগুনার পাথরঘাটা থেকে ১শ’ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে বঙ্গোপসাগরের নারিকেলবাড়ীয়া এলাকায় এফবি তরিকুল নামে মাছ ধরা একটি ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে গেছে বলে খবর পাওয়া গেছে।

এ ঘটনার পর থেকে গত দুই দিনে ওই ট্রলারের ১৫ জেলেসহ ট্রলারটির সন্ধান পাওয়া যায়নি।

শনিবার (৯ নভেম্বর) বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে বৃহস্পতিবার (৭ নভেম্বর) বিকালে বরগুনার নজরুল ইসলামের মালিকানাধীন এফবি তরিকুল ট্রলারটি মাছ ধরে ফিরে আসার সময় ইঞ্জিন বিকল হয়ে যায়।

ট্রলার মালিক নজরুল ইসলামের বরাত দিয়ে ট্রলার মালিক সমিতির সভাপতি জানান, সুন্দরবন সংলগ্ন নারিকেলবাড়ীয়া এলাকায় মাছ ধরার সময় হঠাৎ ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে যায়। কিছুক্ষণ পরে একই এলাকার এফবি গাজী নামের একটি ট্রলারে ছগির নামে এক জেলেকে নিয়ে আসে যাতে অন্য একটি ট্রলার নিয়ে এসে ঐ ট্রলারসহ ১৫ জেলেকে উদ্ধার করতে পারে।

কিন্তু অপর একটি ট্রলার নিয়ে গেলে ট্রলারটি সেখানে গিয়ে অনেক খোঁজাখুঁজি করেও ট্রলারটি পাওয়া যায়নি।

গত শুক্রবার (৮ নভেম্বর) দুপুরের দিকে ছগীর সাগর থেকে ফিরে জানান, সুন্দরবনের শ্যালা ও নারিকেলবাড়ীয়ার মাঝামাঝি বিকল হওয়া ট্রলারটি নোঙর করে আমি একটি ট্রলারে উঠে ফিরে আসি এবং মালিকের অন্য একটি ট্রলার নিয়ে ঘটনাস্থলে গিয়ে ইঞ্জিন বিকল হওয়া ট্রলারসহ ১৫ জেলেকে খুঁজে পাইনি।

ট্রলারে থাকা ১৫ জেলের মধ্য দুলাল মাজি,আনোয়ার,হারুন,সুমন,মোশারেফ,মোসলেমের নাম পাওয়া গেছে তাদের সবার বাড়ি বরগুনা সদর ও তালতলী উপজেলায়।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’র প্রভাবে সাগর উত্তাল হওয়ায় বিকল হওয়া ট্রলার ও জেলেদের নিয়ে স্বজনরা চিন্তিত হয়ে পরেছেন।

উপরে