বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯ | ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

Logo
Print

খালেদার সঙ্গে দেখা করতে তালিকা দিলো ঐক্যফ্রন্ট

প্রকাশের সময়: ৩:০০ অপরাহ্ণ - রবিবার | নভেম্বর ১৭, ২০১৯

currentnews

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে প্রথম পর্বের স্বাক্ষাতের তালিকা আইজি প্রিজনের কাছে জমা দিয়েছে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট

রোববার দুপুরে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে ফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টুর আইজি প্রিজনের সঙ্গে দেখা করে তার কাছে এ তালিকা পৌঁছে দেন।

সাবেক এই প্রধানমন্ত্রীর স্বাস্থ্যর খোঁজ-খবর নিতে ঐক্যফ্রন্টের অন্যতস শীর্ষ নেতা জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের সাধারণ সম্পাদক ডা. রেজা কিবরিয়া ও জেএসডির সহসভাপতি তানিয়ারা রব এর নাম জমা দেওয়া হয়েছে।

বিগত একাদশ নির্বাচনকে কেন্দ্র করে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের নেতৃত্বে বিএনপির নতুন শরীকের নেতারা কারাবন্দি সাবেক প্রধানমন্ত্রী বেগম জিয়ার স্বাস্থ্যের বিষয়ে উদ্বেগ জানিয়ে তার সঙ্গে দেখা করতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন জানান।

গত ২১ অক্টোবর আ স ম বরের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল সচিবলে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে আবেদন নিয়ে স্বাক্ষাৎ করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী প্রতিনিধি দলকে জানান, জেল কোর্ড অনুযায়ী তিনি এবিষয়ে ব্যবস্থা স্বাক্ষাতের ব্যবস্থা করবেন।

ঐক্যফ্রন্ট সূত্রে জানা গেছে, রাজনৈতিক নানান হিসাব-নিকাশের কারণে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন কারাবন্দি বেগম জিয়ার সঙ্গে দেখা করার সিদ্ধান্ত থেকে সরে আসেন। এরপর ঐক্যফ্রন্ট নিয়ে বিএনপির নেতাকর্মীদের মধ্যে নানান নেতিবাচক ধারনা তৈরী হতে থাকে। পরে কামাল হোসেন এবিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য তার দলের সাধারণ সম্পাদক রেজা কিবরিয়াকে পূর্ণ স্বাধীনতা দিয়েছেন বলে সূত্রে জানা গেছে। তারই ধারাবাহিকতায় আইজি প্রিজেনের কাঝে ঐক্যফ্রন্টের পক্ষ থেকে এই নতুন তালিকা দেওয়া হলো।

 

উপরে